সোনা মসজিদ স্থলবন্দরে ইমিগ্রেশন চালুর সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২৯ নভেম্বর ২০২২

রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন সোনামসজিদ স্থলবন্দরে ইমিগ্রেশন পদ্ধতি চালুর সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে কমিটির সদস্য মাজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, সামিল উদ্দিন আহমেদ এবং এস এম শাহজাদা বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটি বাংলাদেশ-ভারত সীমান্তে সংঘটিত বিভিন্ন সমস্যা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান করার সুপারিশ করে। এছাড়া স্থলবন্দরগুলোতে এনার্জি সেভিংয়ের ওপর গুরুত্বারোপ করে সেখানে সোলার পদ্ধতি ব্যবহারের সুপারিশ করা হয়।

কমিটি পায়রা বন্দরে নির্মিতব্য প্রশস্ত রাস্তার বিভিন্ন স্থানে বিমান ওঠানামার জন্য রানওয়ে তৈরির বিষয়টি সড়ক ও জনপথ অধিদপ্তরের সঙ্গে আলোচনা করে বিবেচনা করার সুপারিশ করেছে।

এছাড়া রাজধানী ঢাকাসহ অন্যান্য নদীবন্দরের সঙ্গে পায়রা বন্দরের সংযোগ স্থাপন করে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করা এবং চ্যানেলের নাব্যরক্ষায় প্রয়োজনীয় সংখ্যক ড্রেজার সংগ্রহের সুপারিশ করা হয়।

এইচএস/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।