মোবাইলফোনের আইএমইআই নম্বর বদলে বিক্রি করতেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২৯ নভেম্বর ২০২২

ছিনতাইকারীদের কাছ থেকে কম দামে মোবাইলফোন কিনে আইএমইআই নম্বর (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) পরিবর্তন করে বিক্রি করা হতো। এরকম ৯৫টি মোবাইলফোনসহ চোরাই চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। সোমবার (২৮ নভেম্বর) দিবাগত রাতে নগরীর অক্সিজেন ও রিয়াজউদ্দীন বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় বায়েজিদ থানায় দায়ের করা মামলায় মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে গ্রেফতারদের চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গ্রেফতাররা হলেন মো. রবিউল হোসেন ওরফে রিফাত (২১), মাইনুল ইসলাম ওরফে জুবরাজ (২৭), আমিনুর রহমান ওরফে মানিক (২৫), মো. আরফান উদ্দিন (২৬), মামুনুর রশিদ আরফাত (৩২), মো. খালেক (২২) ও মুহাম্মদ সোহেল উদ্দিন ওরফে সোহেল (৩০)।

সিএমপির গোয়েন্দা (উত্তর) জোনের উপ-কমিশনার নিহাদ আদনান তাইয়ান বলেন, সোমবার দিবাগত রাতে অক্সিজেন ও রিয়াজউদ্দীন বাজার এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোবাইলফোন ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৯৫টি চোরাই মোবাইলফোন উদ্ধার করা হয়। তারা বিভিন্ন এলাকার ছিনতাইকারী ও পকেটমারদের কাছ থেকে কম দামে মোবাইলফোনগুলো কিনে নেন। পরবর্তীসময়ে এসব মোবাইলফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিভিন্ন স্থানে বিক্রি করেন।

ইএমইআই নম্বর পরিবর্তন করার ফলে উদ্ধারকৃত মোবাইলগুলোর মালিকানা যাচাই করাও কঠিন হয়ে পড়েছে বলে জানান তিনি।

ইকবাল হোসেন/আরএডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন jagof[email protected] ঠিকানায়।