শিশু ধর্ষণ-অপহরণকারীদের কঠোর হাতে দমন করতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ৩০ নভেম্বর ২০২২

শিশু অপহরণ, ধর্ষণ ও নির্যাতনের সঙ্গে জড়িতদের কঠোর হস্তে দমন করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা জজ আজিজ আহমেদ ভূঁঞা। তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের দেশের সম্পদ। এই সম্পদকে ক্ষতিগ্রস্ত হতে দেওয়া যেতে পারে না। অপরাধীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য আইনজীবীসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

বুধবার (৩০ নভেম্বর) বিকেলে জজ কনফারেন্স হলে চট্টগ্রাম জেলা আইন কর্মকর্তাদের অবকাশকালীন পূর্বপ্রীতি সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিচারব্যবস্থা সংবিধানের একটি স্তম্ভ। নাগরিকদের ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারক, আইনজীবী ও বিচারব্যবস্থার সঙ্গে সংযুক্ত সবাই কাজ করে যাচ্ছেন। মানবিক মূল্যবোধ ও আত্মসামাজিক ব্যবস্থা বিবেচনা করে সরকারি আইন কর্মকর্তাসহ আইনজীবীরা কাজ করে থাকেন। সমাজ পরিবর্তনের উন্নয়নে আরও সাহসী ও সঠিক ভূমিকা রাখার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানান তিনি।

jagonews24

সমাবেশে সভাপতির বক্তব্যে জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ন্যায়বিচার কার্য পরিচালনায় সরকারি আইন কর্মকর্তারা ভূমিকা রাখেন। আমাদের মনে রাখতে হবে, ফরিয়াদিকে (বিচারপ্রার্থী) আইনি সহায়তা দেওয়া আমাদের কাজ, কাউকে জোর করে সাজার ও খালাসের ব্যবস্থা করা আমাদের দায়িত্ব নয়। আমাদের মর্যাদা রক্ষায় সচেতন থেকেই কাজ করতে হবে, কোনো প্রকার লোভ-লালসা বা চাপের কাছে নতি স্বীকার করা যাবে না।

এসময় অতিরিক্ত পিপি অ্যাডোকেট এম এ নাসের, জহির উদ্দিন, মোস্তাফিজুর রহমান, ভবতোষ নাথ, দেলোয়ার হোসেন, শামসুদ্দিন টিপু, বিধান বিশ্বাস, আসির উদ্দিন, ভূপাল, সৌরুভ পাল, হরিরণজন নাথ, নাসির উদ্দিন, এপিপি মাহতাব উদ্দিন, সুচিত্রা লালা মুন্নি প্রমুখ উপস্থিত ছিলেন।

ইকবাল হোসেন/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।