বিএনপির সমাবেশ নিয়ে আইজিপি

আশা করি যেখানে অনুমতি, সেখানেই তারা সমাবেশ করবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৫ পিএম, ০৩ ডিসেম্বর ২০২২

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশে নাশকতাসহ সবকিছু বিবেচনায় রেখে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করা হবে।

বিএনপি নয়াপল্টনে সমাবেশ করার কথা বলছে। অন্যদিকে অনুমতি দেওয়া হয়েছে সোহরাওয়ার্দী উদ্যানে। এ নিয়ে জানতে চাইলে আইজিপি বলেন, আমরা আশা করি যেখানে অনুমতি দেওয়া হয়েছে সেখানেই তারা (বিএনপি) সমাবেশ করবে। এখনো সময় আছে, অপেক্ষা করি।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশে কর্মরত সদস্যের কৃতি সন্তানদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান।

একদিকে জঙ্গিদের ছিনিয়ে নেওয়া হয়েছে, অন্যদিকে বড় একটি সমাবেশ হতে যাচ্ছে ঢাকায়। সমাবেশের মধ্যে জঙ্গিরা কোনোকিছু ঘটিয়ে ফেলার আশঙ্কা রয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নাশকতার সুনির্দিষ্ট কোনো খবর আমরা এখনো পাইনি। তবে আমরা নাশকতাসহ সব বিষয় বিবেচনায় রেখে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করবো।

বিএনপির পক্ষ থেকে গণমাধ্যমে বারবার বলা হচ্ছে, পুলিশকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পুলিশ দায়িত্ব পালন করে থাকে আইনের ভিত্তিতে, নির্দিষ্ট কাঠামোতে। কীভাবে দায়িত্ব পালন করতে হবে, সে বিষয়ে আমরা ট্রেনিং নিয়ে থাকি। আইনের আলোকে প্রশিক্ষণের মাধ্যমে দায়িত্ব পালন করে পুলিশ।

জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির অগ্রগতি জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, বিষয়টি তদন্তাধীন। তদন্ত শেষ হলে আমরা জানাবো।

টিটি/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।