রাজধানীতে ওএমএসের ট্রাকসেল কেন্দ্র বাড়ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২
ফাইল ছবি

রাজধানীতে ট্রাকসেল কেন্দ্র বাড়ছে। ওএমএসের আওতায় আগামী ১১ ডিসেম্বর থেকে আরও ২০টি ট্রাকে চাল ও আটা বিক্রি করবে সরকার।

রোববার (৪ ডিসেম্বর) ৩১ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ওএমএস কার্যক্রমে চাল ও আটার বরাদ্দ নির্ধারণ করে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়, ১ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ওএমএস কার্যক্রমে ৮৯১টি কেন্দ্রে আটা ও দুই হাজার ৩৭১টি কেন্দ্রে চাল বিক্রয়ের কার্যক্রম বহাল রাখার সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে আটার দৈনিক বরাদ্দ ৮৯১ টন ও মাসিক সর্বোচ্চ ২২ বিক্রয় দিবস হিসাবে মাসিক বরাদ্দ ১৯ হাজার ৬০২ টন। চালের দৈনিক বরাদ্দ দুই হাজার ৭৬৪ টন হিসাবে মাসিক বরাদ্দ ৬০ হাজার ৮০৮ টন (মাসিক সর্বোচ্চ ২২ বিক্রয় দিবস হিসেবে)।

এছাড়া আগামী ১১ ডিসেম্বর থেকে ঢাকা মহানগরীতে বিদ্যমান ৫০টি ভ্রাম্যমাণ ট্রাকসেল কেন্দ্রের সঙ্গে আরও ২০টি ট্রাক বাড়িয়ে মোট ৭০টি ভ্রাম্যমাণ ট্রাকসেল কার্যক্রম পরিচালনা করতে হবে। উল্লিখিত ৭০টি ভ্রাম্যমাণ ট্রাকে দৈনিক দুই টন চাল ও এক টন আটা (মাসে সর্বোচ্চ ২২ বিক্রয় দিবস) বিক্রির সিদ্ধান্ত হয়েছে বলেও চিঠিতে জানানো হয়।

আরএমএম/আরএডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।