রাজধানীতে তিন প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

লাইসেন্স ছাড়া পণ্য বিক্রি ও বাজারজাত করার দায়ে রাজধানীর আদাবর ও কামরাঙ্গীর চরে পৃথক অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বিএসটিআই।

সোমবার বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেছে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর আদাবর থানাধীন এলাকায় বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী বিএসটিআইয়ের বাধ্যতামূলক পণ্য ‘পাউরুটি, ফার্মেন্টেড মিল্ক (দই)’ এর বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ছাড়া মানচিহ্ন ব্যবহারপূর্বক বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ২ নম্বর রিং রোডে পল্লী ফুড অ্যান্ড সুইটসকে ২৫ হাজার টাকা করা হয়েছে। এছাড়া পণ্য মোড়কজাতকরণ সনদ না নিয়ে এসব পণ্য বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে আরও ১০ হাজার টাকা জরিমানা করে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।

একই এলাকার প্রকৃতি সুইটস অ্যান্ড বেভারেজ লিমিটেডকে সিএম লাইসেন্স ছাড়া পণ্যে মানচিহ্ন ব্যবহারপূর্বক বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ২৫ হাজার টাকা এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে আরও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে কামরাঙ্গীরচর এলাকায় বাধ্যতামূলক মুড়ি পণ্যের অনুকূলে বিএসটিআই সনদ গ্রহণ ছাড়া উৎপাদন, বিক্রি, বিতরণ ও বাজারজাতের অপরাধে আলম স্টোরকে ৭৫ হাজার টাকা ও ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে আরও ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এনএইচ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।