বিমান বাহিনীতে রাবারাইজড আইটেম ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

বাংলাদেশ বিমান বাহিনীর ২১৪ মেইন্টেন্যান্স, রিপেয়ারিং ও ওভারহলিং ইউনিটে রাবারাইজড আইটেম ম্যানুফাকচারিং প্ল্যান্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্ল্যান্টের উদ্বোধন করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



আইএসপিআর জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বিমান বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবাহিনীতে নতুন নতুন স্থাপনা ও যুদ্ধোপকরণ সংযোজন করে চলেছেন। এরই ধারাবাহিকতায় এ অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলো রাবারাইজড আইটেম ম্যানুফাকচারিং প্ল্যান্ট।

নতুন অন্তর্ভুক্ত এই প্ল্যান্ট বিমানের রক্ষণাবেক্ষণ এবং ওভারহলিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়াও এ প্ল্যান্ট বিমানবাহিনীর প্রযুক্তিগত স্বনির্ভরতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। এর ফলে নিয়ন্ত্রিত পরিবেশে এফ-৭ সিরিজ বিমান, কে-৮ ডব্লিউ বিমান, পিটি-৬ বিমান ও অন্যান্য সূক্ষ্ম যন্ত্রাংশের রাবারাইজড কম্পোনেন্ট বিমান বাহিনীর টেকনিশিয়ান কর্তৃক উৎপাদন সম্ভব হবে।



আইএসপিআর জানিয়েছে, পরবর্তী সময়ে বাহিনীর অন্যান্য সব বিমান ও মুখ্য যন্ত্রাংশের রাবারাইজড কম্পোনেন্টগুলোও এ ইউনিট থেকে উৎপাদন করা সম্ভব হবে। এ উদ্ধোধনী অনুষ্ঠানে বিমান বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিটি/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।