মামলার পর ফের পাহাড় কাটায় আরেক মামলা, গ্রেফতার এক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানার বেলতলীঘোনার রসুলপুর এলাকায় পাহাড় কাটার অভিযোগে চারজনের বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক হাছান আহম্মদ বাদী হয়ে সোমবার (৬ ডিসেম্বর) দিনগত রাতে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- আকবর শাহ থানার লেকভিউ আবাসিক এলাকার মৃত আলমগীরের স্ত্রী জরিনা আকতার (৪৩), বেলতলীঘোনা রসুলপুর এলাকার মৃত মোহাম্মদ আবুল কালামের ছেলে মোহাম্মদ শাকিল (২৩), নূরনবীর ছেলে মোহাম্মদ সুমন (২৮) এবং জসিম উদ্দিনের ছেলে মোহাম্মদ নাছিম (২৩)। এদের মধ্যে শাকিলকে গ্রেফতার করেছে পুলিশ।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাস জাগো নিউজকে বলেন, বেলতলীঘোনা রসুলপুরের ওই স্থানে আগেও পাহাড় কাটার ঘটনা ঘটেছে। পাঁচ হাজার বর্গফুট পাহাড় কাটার অভিযোগে গত ১৬ জুন জরিনার বিরুদ্ধে পরিবেশ আইনে মামলা দায়ের করা হয়। মামলার পরও তিনি শ্রমিক দিয়ে পাহাড় কেটে বসতি বানাচ্ছিলেন। গত সোমবার অভিযান চালিয়ে পাহাড় কাটার সময় একজনকে হাতেনাতে আটক করা হয়।

অভিযানে হিসাব করে দেখা গেছে, নতুন করে ৩০ হাজার বর্গফুট পাহাড় কেটে সমতল করা হয়েছে। গত ১৫ দিন ধরে পাহাড়টি কাটা হচ্ছিল। তাই একই অভিযোগে ওই নারীকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্তসাপেক্ষে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

ইকবাল হোসেন/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।