আঙুল অপারেশনে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

হাতের আঙুল অপারেশন করাতে গিয়ে শিশু মারুফা জাহান মাইশার (৫) মৃত্যুর ঘটনায় তিন চিকিৎসকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজধানী রূপনগর থানায় মামলাটি করেছেন মাইশার বাবা মোজাফফর হোসেন। মামলার আসামিরা হলেন- আলম মেমোরিয়াল হাসপাতালের ডা. আহসান হাবিব, সার্জারি ডা. শরিফুল ইসলাম ও এনেস্থিসিয়া ডা. রনি।

এদের মধ্যে ডা. আহসান হাবিবের বাড়ি কুড়িগ্রামের রাজার হাটে। মামলায় অন্য দুই আসামির ঠিকানা অজ্ঞাত দেখানো হয়েছে।

এদিকে, মঙ্গলবার মাইশার মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সচেতন নাগরিক সমাজ। এর আগে কুড়িগ্রাম শহরে বিক্ষোভ করে শিশুটির স্বজন ও এলাকাবাসী।

সম্প্রতি হাতের অপারেশন করার জন্য পাঁচ বছরের শিশু মাইশাকে কুড়িগ্রাম থেকে ঢাকায় নিয়ে আসেন তার বাবা-মা। কিন্তু এ অপারেশনই কাল হলো তার জীবনে। হাতের চিকিৎসায় কাটা হয় তার পেট। অবস্থা বেগতিক হলে অন্য হাসপাতালে পাঠানো হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) জন্য। এর মধ্যেই মারা যায় মাইশা। রাজধানীর রূপনগরের আলম মেমোরিয়াল হাসপাতালে মাইশার অপারেশন করা হয়। মাইশার মৃত্যুর ঘটনায় ওই হাসপাতালতে অভিযান চালায় স্বাস্থ্য অধিদপ্তর। অভিযানে দেখা যায়, আলম মেমোরিয়াল হাসপাতালের নেই নিবন্ধন সনদ। বেআইনিভাবে চালছিল হাসপাতালটি। পরে হাসপাতালটি বন্ধ ঘোষণা করে স্বাস্থ্য অধিদপ্তর।

এএএম/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।