আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২
ছবি: জাগো নিউজ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার নেতাদের আদালতে নেওয়ার সময় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে মিছিল করেছে বিএনপিপন্থি আইনজীবীরা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর ২টায় তারা এই মিছিল করেন। এ সময় ‘খালেদা জিয়ার মুক্তি’, ‘পার্টি অফিসে গুলি কেন’, বিভিন্ন ধরনে স্লোগান দিয়ে আদালত প্রাঙ্গণ প্রদক্ষিণ করে তারা।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে পুলিশ-বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে হট্টগোলের ঘটনা ঘটে। এক ব্যক্তির আদালতের হাজিরা খানার সামনে ছবি তোলাকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে হট্টগোল শুরু হয়।

গতকাল বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। এ সময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল, পানি, খিচুড়ি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

jagonews24

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে ঢাকা বিভাগীয় সমাবেশ করতে চায় বিএনপি। তবে মহানগর পুলিশের পক্ষ থেকে দলটিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়।

পরে বিকল্প হিসেবে টঙ্গী ইজতেমা মাঠ বা পূর্বাচলে বিএনপিকে সমাবেশ করতে বলা হয়। কিন্তু সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া ঢাকার ভেতরে সমাবেশের বিকল্প ভেন্যু পেলে বিএনপি বিবেচনা করবে বলে এরই মধ্যে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জেএ/আরএসএম/এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।