বিএনপি-পুলিশ সংঘর্ষ: মতিঝিল থানায় আরেক মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

রাজধানীর নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা আহতের ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) মতিঝিল থানায় বিশেষ ক্ষমতা আইন ও পুলিশের ওপর হামলার অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে করেছে এই মামলা।

এতে আসামি করা হয়েছে বিএনপির ২৮ নেতাকর্মীকে। তাদের মধ্যে গ্রেফতার রয়েছেন ২০ জন।

বৃহস্পতিবার দুপুরে (৮ ডিসেম্বর) ডিএমপি মিডিয়া আ্যন্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য জানিয়েছেন।

অন্যদিকে রাজধানীর পল্টন থানায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। এতে বিএনপির ৪৭৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০০-২০০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পুলিশ বাদী হয়ে এই মামলাটি করেছে।

বুধবার দুপুরে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিপেটা শুরু করে পুলিশ। নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করলে পুরো এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। দুই পক্ষের মধ্যে শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া। এসময় গুলিবিদ্ধ হয়ে মকবুল হোসেন নামে বিএনপির একজনকর্মী মারা যান বলে জানা যায়। এতে হতাহত হয়েছেন বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী।

টিটি/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।