সবার মণিকোঠায় বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে হবে: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সবার মনের মণিকোঠায় বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে হবে। যার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না, যিনি স্বাধীনতার জন্য পাকিস্তানি আমলে ১৩ বছর কারাগারে কাটিয়েছেন, সেই জাতির জনকের অবদান আমাদের সবার মনে ধারণ করতে হবে।

মন্ত্রী বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) মৌলভীবাজারের সীমান্তবর্তী জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরি উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় ঢাকার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পরিবেশমন্ত্রী।

শাহাব উদ্দিন বলেন, বঙ্গবন্ধু কর্নার সবার মনে দাগ কাটতে পারবে। এ কর্নার থেকে শিক্ষার্থীরা জাতির জনক ও বাংলাদেশের ইতিহাস জানতে পারবে। লাইব্রেরি উদ্বোধন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মকে বই পড়ার দিকে মনোযোগী করতে হবে। শিক্ষকমণ্ডলীকেও বই পড়ার অভ্যাস চালু করতে হবে। সবাইকে বেশি বেশি করে লাইব্রেরিতে যেতে হবে। মন্ত্রী এসময় প্রয়োজনীয় সংখ্যক কম্পিউটার সরবরাহের ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন।

জুড়ী উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুক আহমেদ প্রমুখ।

আইএইচআর/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।