আর্জেন্টিনার জার্সি পরা যুবক ছাত্রলীগ নয়, আনসার সদস্য: হারুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের সময় আর্জেন্টিনার জার্সি গায়ে শটগান হাতে এক যুবকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ওই যুবকের ছবি ফেসবুকে শেয়ার করে অনেকেই তাকে ছাত্রলীগের নেতা বলে দাবি করেন। অবশেষে তার পরিচয় শনাক্ত করেছে পুলিশ। মাহিদুর রহমান নামে ওই যুবক বাংলাদেশ আনসারের সদস্য।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ওই যুবকের নাম মাহিদুর রহমান, তিনি আনসার সদস্য। তিনি পল্টন থানার অন্তর্ভুক্ত হয়ে দায়িত্ব পালন করছিলেন।

সাদা পোশাকে দায়িত্ব পালনের বিষয়ে জানতে চাইলে ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, আমিও অনেক সময় সাদা পোশাকে দায়িত্বপালন করি। জান-মাল রক্ষার প্রশ্নে আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনে জরুরি ভিত্তিতে যে কোনো অবস্থায় যে কোনো পোশাক পরে দায়িত্ব পালন করতে পারে।

বুধবার (৭ ডিসেম্বর) সংঘর্ষের পর থেকে পুলিশের সঙ্গে অস্ত্র হাতে ওই যুবকের অ্যাকশনের ছবি ও ভিডিও ভাইরাল হলে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

প্রথমে ওই যুবককে ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্য হিসেবে ধারণা করা হলেও বিষয়টি অস্বীকার করে পুলিশ। ডিএমপি জানায়, আর্জেন্টিনার জার্সি পরিহিত ওই যুবকের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে ডিএমপির যুগ্ম-কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার জানান, গতকালের ঘটনার পরে জননিরাপত্তা রক্ষায় পুলিশের সবাই ব্যস্ত রয়েছে। জার্সি পরা ওই যুবককে শনাক্তের চেষ্টা চলছে।

টিটি/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।