বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তা জোরদার, সতর্ক পুলিশ-র‍্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

বিএনপির ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা বা বিশৃঙ্খলা এড়াতে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) জুমার নামাজের আগে থেকেই বায়তুল মোকাররম এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্যের অবস্থান দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, বায়তুল মোকাররমের অদূরে পল্টন, দৈনিক বাংলা ও গুলিস্তান মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। বায়তুল মোকাররমের উত্তর গেট ও পশ্চিম পাশে অবস্থান করছেন র‍্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বায়তুল মোকাররমের উত্তর ও পশ্চিম গেটের ভেতরেও পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া প্রস্তুত রাখা হয়েছে জলকামান ও সাঁজোয়া যান।

এদিকে জুমার নামাজের আগে বায়তুল মোকাররম এলাকার আশেপাশে দোকানপাট প্রায় বন্ধ ছিল। ফুটপাতের ব্যবসায়ীরাও এদিন দোকানপাট খোলেননি। মুসল্লি ছাড়া পথচারীদের চলাচল সীমিত করা হয়েছে।

সেখানে দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা জাগো নিউজকে জানিয়েছেন, বায়তুল মোকাররমে কোনো ধরনের ঘোষিত কর্মসূচি নেই। তারপরও মুসল্লিদের নিরাপত্তার কারণে অবস্থান নেওয়া হয়েছে।

এনএইচ/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।