আর্জেন্টিনার জার্সি পরা আনসার সদস্য

গুজব রটনাকারীদের বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২
ছাত্রলীগ বলে দাবি করে এমন স্ক্রিনশট

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ চলকালে আর্জেন্টিনার জার্সি পরা শটগান হাতে থাকা সেই ব্যক্তি বাংলাদেশ আনসার বাহিনীর সদস্য বলে জানিয়েছে পুলিশ। তার নাম মাহিদুর রহমান।

পুলিশ বলছে, ছবিটিকে যারা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য অপচেষ্টা চালাচ্ছে এবং যারা গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

গত বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আর্জেন্টিনার জার্সি পরে গুলি চালানো ওই ব্যক্তির ছবি ও ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপরই ওই ব্যক্তির পরিচয় নিয়ে সামাজিক মাধ্যমে বিভিন্ন তথ্য ছড়িয়ে পড়ে।

ফেসবুকে ভাইরাল ওই ব্যক্তিকে ছাত্রলীগের বেসরকারি বিশ্ববিদ্যালয়-বিষয়ক সম্পাদক আল-আমিন রহমান হিসেবেও প্রচার করছেন অনেকে। এ ঘটনায় বিস্ময় প্রকাশ করে আল-আমিন বলছেন, রাজনৈতিক উদ্দেশ্যে অপপ্রচারের মুখোমুখি হয়েছেন তিনি।

এ ঘটনায় আল-আমিন পাঁচটি ফেসবুক পেজের উল্লেখ করে শাহবাগ থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন বলে জানান। বিষয়টি নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন আল-আমিন। এতে তিনি নিজেকে ব্রাজিল সমর্থক উল্লেখ করে ব্রাজিলের জার্সিতে নিজের ছবিও শেয়ার করেছেন।

আর্জেন্টিনার জার্সি পরে অস্ত্র হাতে নয়াপল্টনে তৎপর আলোচিত ব্যক্তির নাম মাহিদুর রহমান বলে শুক্রবার দুপুরে জাগো নিউজকে নিশ্চিত করেছেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

jagonews24

তিনি বলেন, আর্জেন্টিনার জার্সি পরে গুলি চালানো ওই ব্যক্তি পল্টন থানার অন্তর্ভুক্ত আনসার সদস্য মাহিদুর রহমান। জানমালের নিরাপত্তা রক্ষার্থে জরুরি ভিত্তিতে যে কোনো পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নিতে পারেন। এটা অন্যায় নয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বেসরকারি বিশ্ববিদ্যালয়-বিষয়ক সম্পাদক আল-আমিন রহমান দাবি করেন, বিএনপি নেতা ইশরাক হোসেনের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে প্রথম অপপ্রচার চালানো হয়। এরপর বিএনপির বিভিন্ন পেজ এটি ছড়িয়ে দেয়া হয়।

আল-আমিন ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপি-জামায়াতের দেশবিরোধী চক্রের নাশকতা প্রতিরোধে গোয়েন্দা পুলিশের সাদা পোশাকে অস্ত্র হাতে এবং হেলমেট পরা এক সদস্যের ছবিকে দেশে-বিদেশে আমার ছবি বলে বিরোধী দলের গুজব বাহিনীর লোকজন ফেসবুকে ভাইরাল করে প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ও আমার বিরুদ্ধে জঘন্য অপপ্রচার করছে।

তিনি আরও লিখেন- তালিকায় লন্ডনে পালিয়ে থাকা তারেক (বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান) গংয়ের প্রোপাগান্ডা সেলের লোকজনেরও পরিচয় পাওয়া গেছে। হাস্যকর ব্যাপার হলো, আমি ছোটবেলা থেকে বিশ্বকাপে ব্রাজিলের সমর্থক। আমার শত্রুও তা জানে। সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরে আছেন আর্জেন্টিনার জার্সি।

আল-আমিন বলেন, উপরন্তু, আমার উচ্চতা ছয় ফুট। ছবিটা ভালো করে দেখলেই স্পষ্ট বুঝা যায়। পেছনে পুলিশের গাড়িও আছে। এ ছবি বিশ্লেষণ করে প্রকৃত ব্যক্তিকে আইডেন্টিফাই করতে বায়োলজি বা ফরেনসিক বিশেষজ্ঞ হবার দরকার নেই। একটু পর্যবেক্ষণই যথেষ্ট।

আরও: ছাত্রলীগ নেতা আল-আমিনের ফেসবুক আইডি দেখুন এখানে

এদিকে আর্জেন্টিনার জার্সি পরিহিত ওই ব্যক্তি নিজেকে আনসার সদস্য পরিচয় দিয়ে গণমাধ্যমকে বলেছেন, আমি পল্টন থানায় আনসার সদস্য হিসেবে কর্মরত আছি। ঘটনার আগে দুপুরের খাবারের পর আমি বিশ্রাম নিচ্ছিলাম। এসময় আমাদের বিশেষ অ্যালার্ম হঠাৎ বেজে ওঠে।

তিনি আরও বলেন, আমাদের প্রতি ওসি স্যারের নির্দেশনা রয়েছে যখন অ্যালার্ম বেজে উঠবে তখন যে যে অবস্থায় থাকবে, সে অবস্থায় থানার নিচে নেমে আসতে হবে। আমিও যে অবস্থায় ছিলাম সে অবস্থায়ই শুধু জুতা পরে নিচে নেমে আসি।

টিটি/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।