বীর উত্তম শামসুল আলমের মরদেহে ভারতীয় হাইকমিশনারের শ্রদ্ধা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

বীর উত্তম শামসুল আলমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে ভারতীয় হাইকমিশন। শুক্রবার (৯ ডিসেম্বর) ঢাকায় শামসুল আলমের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে ভারতীয় হাইকমিশনারের প্রতিনিধি দল। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ৭৪ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন।

ভারতীয় হাইকমিশন জানায়, চিরদিন শামসুল আলমের অভাব অনুভূত হবে, কখনো বিস্মৃত হবেন না। গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম, বীর উত্তম ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিবাহিনী কর্তৃক গঠিত যুদ্ধবিমানবিন্যাস ‘কিলো ফ্লাইট’ এর সাহসী যোদ্ধা ছিলেন। তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ও স্মারকচিহ্ন হিসেবে ভারতীয় হাইকমিশনারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

হাইকমিশন জানায়, শামসুল আলম বিপুলসংখ্যক সেই মুক্তিযোদ্ধাদের মধ্যে ছিলেন, যারা ভারতীয় সৈন্যদের সঙ্গে একযোগে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে লড়াই করেছেন, যাদের আত্মত্যাগ ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও সংহতির ঘনিষ্ঠ বন্ধনকে অনুপ্রাণিত ও শক্তিশালী করে চলেছে।

আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।