গাবতলীতে আজও পুলিশের তল্লাশি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:১২ পিএম, ১০ ডিসেম্বর ২০২২

রাজধানীর অন্যতম প্রবেশপথ গাবতলীর আমিনবাজার ব্রিজে আজও রয়েছে পুলিশের বিশেষ চেকপোস্ট। ঢাকামুখী পরিবহনগুলোকে থামিয়ে তল্লাশি করা হচ্ছে আজও।

সরেজমিনে শনিবার সকালে দেখা গেছে, এই চেকপোস্টে পুলিশ ও আনসারের ২০ জন সদস্য মোতায়েন রয়েছেন। তারা ঢাকামুখী বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ যাত্রী চলাচলকারী সব পরিবহন আটকে তল্লাশি করছেন। তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পর ‘কারণ জেনে নিয়ে’ ছেড়ে দেওয়া হচ্ছে।

গাবতলী চেকপোস্টে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মো. হারুন উর রশিদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চেকপোস্টটি নিয়মিত বসানো হয়ে থাকে। দারুস সালাম থানার অধীনে নিয়ন্ত্রণ করা হয়। গত কয়েকদিন থেকে এটিকে আবারও সক্রিয় করে তোলা হয়েছে।

jagonews24

তিনি আরও বলেন, ঢাকার বাহির থেকে যেসব পরিবহন ঢাকায় ঢুকছে সেগুলোতে কোনো অবৈধ জিনিস বহন করা হচ্ছে কি না, সেটি পরীক্ষা করে ছেড়ে দেওয়া হচ্ছে।

এদিকে বিএনপির গণসমাবেশ কেন্দ্র করে রাজধানীজুড়েই থমথমে পরিবেশ তৈরি হয়েছে। সকাল থেকেই ফাঁকা ঢাকার রাস্তা। দূরপাল্লার পরিবহন বন্ধ থাকায় গাবতলী বাস টার্মিনালে যাত্রীবাহী বাসগুলোকে রাখা হয়েছে পার্কিং করে।

মিরপুর বাংলা কলেজের অপর পাশে দারুস সালাম রোড ট্রাফিক পুলিশের সার্জেন্ট ইমরুল খান জাগো নিউজকে বলেন, হরতাল বা বড় ধরনের ছুটিতে রাস্তায় পরিবহনের চাপ যেমন কমে যায়, সে পরিস্থিতি তৈরি হয়েছে। শনিবার সরকারি ছুটি, গতকাল বিশ্বকাপ ফুটবলের খেলা ও বিএনপির সমাবেশের কারণে এমন হয়েছে।

এমএইচএম/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।