খাবারে কাপড়ের রং: বেক এন ফাস্টকে ৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:১৮ এএম, ২৪ জানুয়ারি ২০২৩

কাপড়ের রঙে তৈরি হচ্ছে খাদ্যপণ্য, রয়েছে ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশ। এছাড়া ব্যবহৃত হচ্ছে মেয়াদোত্তীর্ণ গুঁড়া দুধ, কাস্টার্ড পাউডার এবং ডালডা। বিএসটিআইয়ের লাইসেন্স না থাকলেও তাদের বিস্কুটের প্যাকেটে লাগানো হয়েছে বিএসটিআইয়ের লোগো।

চট্টগ্রামের চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকার বেক এন ফাস্টের কারখানায় অভিযান চালিয়ে এমন চিত্র দেখতে পান জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পরে বেক এন ফাস্টের মালিক রফিউজ্জামান চৌধুরী পিন্টুকে ৪ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

প্রতীক দত্ত বলেন, বাহির সিগন্যাল এলাকার বেক এন ফাস্টের কারখানায় কোনো নিয়মের বালাই ছিল না। খাবার তৈরিতে কাপড়ের রং ব্যবহার করা হচ্ছে। যা জনস্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। তাছাড়া খাদ্য তৈরিতে মেয়াদোত্তীর্ণ উপকরণ ব্যবহার করা হচ্ছে। কারখানার পরিবেশও নোংরা, অস্বাস্থ্যকর। এজন্য কারখানা মালিককে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ বিষয়ে সতর্ক করা হয়েছে প্রতিষ্ঠানটিকে।

ইকবাল হোসেন/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।