জামা-কাপড়ে প্রলেপ দিয়ে লাগানো দেড় কেজি স্বর্ণ, আটক ১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৩৬ এএম, ২৫ জানুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এবার অভিনব কায়দায় স্বর্ণ পাচারের ঘটনা রুখে দিয়েছে কাস্টমসের শুল্ক গোয়েন্দারা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা মো. জিয়াউল হক নামে এক যাত্রীর কাছ থেকে ১ কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা।

এসব স্বর্ণের বাজার মূল্য এক কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ৬২০ টাকা বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর চট্টগ্রামের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ। এ সময় স্বর্ণ চোরাচালানের অভিযোগে ওই যাত্রীকে আটক করা হয় বলে জানান তিনি।

আটক জিয়াউল হক নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা। তার ব্যবহৃত বাংলাদেশি পাসপোর্টটি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, সকাল সাড়ে ১০টায় ফ্লাই দুবাইয়ের নির্ধারিত ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে এর প্রায় এক ঘণ্টা পরে জিয়াউল হক নামের ওই যাত্রী বিমানবন্দর টার্মিনাল ত্যাগের আগ মুহূর্তে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

তার পরিহিত স্যান্ডো গেঞ্জি, ফুল প্যান্ট ও আন্ডাওয়্যারের ভেতরে স্বর্ণের প্রলেপ দিয়ে লুকিয়ে স্বর্ণ পাচারের কথা স্বীকার করে। এরপর জামা কাপড় থেকে ২৪ ক্যারেটের এসব স্বর্ণ আলাদা করা হয়।

এ সময় এক কেজি ৪২৯ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। পাশাপাশি তার কাছ থেকে দুটি স্বর্ণের বার এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়। ওই যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে পতেঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।