আগারগাঁও-দিয়াবাড়ির উল্টো চিত্র পল্লবীতে, নেই যাত্রীর চাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৬ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

 

মেট্রোরেলের আগারগাঁও ও উত্তরার দিয়াবাড়ি স্টেশনের উল্টো চিত্র পল্লবীতে। মিরপুরের পল্লবী স্টেশনে যাত্রীদের তেমন চাপ নেই। সকাল থেকেই ফাঁকা পল্লবী স্টেশন। ভিড় না থাকায় অনেকেই খুবসহজে টিকিট কেটে গন্তব্যে যেতে পারছেন।

বুধবার (২৫ জানুয়ারি) থেকে চালু হয়েছে মেট্রোরেলের মিরপুরের পল্লবী স্টেশন। এদিন সকাল থেকেই ফাঁকা দেখা গেছে পল্লবী স্টেশন। তবে, এ স্টেশনে ঘুরতে আসা মানুষের খুব কম, অনেকেই কাজের প্রয়োজনে নিজ গন্তব্যে যেতে দেখা গেছে।

সেখানে জাগা নিউজের সঙ্গে কথা হলে মিরপুরের বর্ধিত পল্লবীর বাসিন্দা সামিউল আলম বলেন, আমি দিয়াবাড়ি ১৫ নম্বর সেক্টরে একটি নির্মাণাধীন প্রতিষ্ঠানে কাজ করি। মেট্রোরেলে কর্মস্থলে যাচ্ছি। এখন খুব কম সময়ে যেতে পারবো।

আরও পড়ুন>> মেট্রোরেল: পল্লবী স্টেশনের যাত্রীদের চকলেট-গোলাপ দিয়ে বরণ

সামিউল আরও বলেন, আমি কাজে যাচ্ছি, ঘুরতে নয়। পল্লবী থেকে উত্তরা উত্তর স্টেশনের কাছেই আমার কর্মস্থল। ৩০ টাকা খরচ করে ৫ মিনিটেই অফিস যেতে পারছি। এটা আগে ভাবা যায়নি।’

সাইদুর রহমান নামে আরেক যাত্রী বলেন, আমার বাস রূপনগরে। খামারবাড়ি এলাকায় আমার একটি দোকান আছে। পল্লবী স্টেশন থেকে খামারবাড়ি যাওয়া যাবে সহজে। আগে এ পথে ঘণ্টার পর ঘণ্টা লাগতো। এখন ১০ মিনিটে যেতে পারবো।

আরও পড়ুন>> চালু হলো মেট্রোরেলের পল্লবী স্টেশন

ঢাকাবাসীর দীর্ঘদিনের ভোগান্তি আর অপেক্ষা শেষে গত বছরের ২৯ ডিসেম্বর সকালে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় মেট্রোরেল। উন্মুক্ত করে দেওয়ার পর মেট্রোবেলের দিয়াবাড়ি ও আগারগাঁও স্টেশনে উপচেপড়া ভিড় দেখে গেছে। তবে, এর উল্টো চিত্র পল্লবীতে।

pollabi1.jpg

আরও পড়ুন>> আরও পড়ুন>> ৬০ নয়, ৩০ টাকায় চড়া যাবে মেট্রোরেলে

অন্যদিকে, পল্লবী স্টেশন চালুর পাশাপাশি মেট্রোরেল চলাচলের সময়ও পরিবর্তন করা হয়েছে। এর মধ্যদিয়ে মিরপুরের যাত্রীদের জন্য নতুন একটি চলাচলের পথ উন্মুক্ত হলো। মেট্রোরেলের মাধ্যমে এখন অনায়াসে উত্তরা ও আগারগাঁও যেতে পারবেন তারা।

গত ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চালু হওয়া মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করতো। তবে, এ শিডিউলকে আরও ৩০ মিনিট পেছানো হয়েছে। অর্থাৎ আজ থেকে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। এছাড়া যাত্রীদের টিকিট কাটার সুবিধার্থে সকাল ৮টা থেকে মেট্রোরেলের গেট খোলা হবে। সর্বশেষ যাত্রীরা ১২টা পর্যন্ত মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন।

আরও পড়ুন>> ৫টা পর্যন্ত চলবে মেট্রোরেল, মিলছে না যাত্রী

এ বিষয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, ‘আজ ২৫ জানুয়ারি থেকে মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু হচ্ছে। ওইদিন থেকে তিনটি স্টেশনে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চলাচল করবে। তবে, টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হবে সকাল ৮টা থেকে। ট্রেনগুলো আগের মতোই দশ মিনিট পরপর চলাচল করবে। উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা, আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও স্টেশনে যাতায়াতের ভাড়া ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন>> মেট্রোরেল যেন নতুন বিনোদনকেন্দ্র, ছুটির দিনেও দীর্ঘ সারি

এমওএস/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।