বিমানে যাত্রীসেবার মান উন্নয়নে চেষ্টা করছি: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

বিমান বাংলাদেশ এয়ারলাইনসে যাত্রীসেবার মান উন্নয়নে চেষ্টা চলছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, যাত্রীসেবার মানে বিমান অনেক এগিয়েছে। বিমানের আধুনিকায়নে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। ভবিষ্যতে অস্ট্রেলিয়ায় বিমানের ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর হাতিরঝিলে বিমান হাফ ম্যারাথন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এসময় বিমান প্রতিমন্ত্রী সরকারি-বেসরকারি সবাইকে বিমানে ভ্রমণের আহ্বান জানান।

আরও পড়ুন: বিমান হাফ ম্যারাথনে প্রথম সাজ্জাদ ও আফসানা

তিনি বলেন, বঙ্গবন্ধুর ইচ্ছা ছিল দেশের জাতীয় পতাকা ধারণ করে বিশ্বের বিভিন্ন শহরে যাবে বিমান। বিমানকে নিয়ে বঙ্গবন্ধুর যেই স্বপ্ন ছিল আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এরই মধ্যে আমরা বিভিন্ন উন্নত দেশগুলোতে বিমানের সেবা চালু রেখেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের বিমানবহর সম্প্রসারিত হচ্ছে এবং আমাদের দেশের নাগরিক যারা বিদেশে আছেন তাদের সঙ্গে একটি ব্রিজের মতো সম্পর্ক তৈরি করছে বিমান বাংলাদেশ।

মাহবুব আলী আরও বলেন, এরকম হাফ ম্যারাথন প্রতিযোগিতা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববাসীর কাছে বিমানের পরিচিতি বৃদ্ধি পাবে। আগামীতে সব রাষ্ট্রদূতদের নিয়ে বিমানের পরিচিতি বৃদ্ধির লক্ষ্যে জাতীয় পর্যায়ে বাংলাদেশ বিমানের হাফ-ম্যারাথন প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন: এশিয়ার সেরা ১০ এয়ারলাইন্সে জায়গা করতে চায় বিমান: সিইও

ম্যারাথনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দীন।

এমএমএ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।