হাওরের দুর্গতদের নিয়ে বিএনপি রাজনীতি করছে : হানিফ

প্রকাশিত: ০৫:২২ পিএম, ২১ এপ্রিল ২০১৭
হাওরের দুর্গতদের নিয়ে বিএনপি রাজনীতি করছে : হানিফ

হাওর অঞ্চলের মানুষের দুর্ভোগ, দুঃখ, দুর্দশা নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল হানিফ।

শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। গত বৃহস্পতিবার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে একটি দল হাওর অঞ্চল পরিদর্শন করে।

হানিফ বলেন, আমরা সুনামগঞ্জ, মৌলভীবাজার ও নেত্রকোনার দুর্গত অঞ্চল ঘুরে দেখেছি। সেখানে পাহাড়ি ঢলে প্রায় ৮০ ভাগ ফসল নষ্ট হয়েছে। আমরা সব সহযোগিতা অব্যাহত রেখেছি। পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়া চলছে। আগামী সাতদিন যাতে হাওর অঞ্চলে মাছ ধরা না হয়, সেই আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া দুর্গত এলাকায় কৃষকদের কাছ থেকে আপাতত ঋণের সাপ্তাহিক কিস্তি ওঠানো বন্ধে আহ্বান জানানো হয়েছে এনজিওগুলোকে।

তিনি বলেন, একটি রাজনৈতিক দল হিসেবে বিএনপির উচিৎ পানিবন্দী মানুষগুলোকে সহায়তা দেয়া। তাদের পাশে গিয়ে দাঁড়ানো। তা না করে তারা (বিএনপি) সরকারের সমালোচনায় ব্যস্ত। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক, লজ্জাকর।

সাংবাদিকদেও এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, নির্মাণাধীন বাঁধ ভেঙে এ সব এলাকা প্লাবিত হয়েছে। বাঁধ নির্মাণে দুর্নীতির কথা এসেছে। এ বিষয়ে তদন্ত চলছে। সংশ্লিষ্ট কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে। অনিয়মে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। হওরের কৃষক শ্রমিকসহ সর্বস্তরের মানুষ সরকারের উদ্যোগে সন্তুষ্টি প্রকাশ করেছেন বলে জানান হানিফ।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ফরিদুন্নাহার লাইলী, আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, আবদুস সবুর, আফজাল হোসেন প্রমুখ।

এফএইচএস/এএইচ/পিআর