সন্তান হিসেবে বাবাকে ক’দিন কাছে পেয়েছি?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:১৫ পিএম, ২৫ নভেম্বর ২০১৭ | আপডেট: ০২:২৩ পিএম, ২৫ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

সন্তান হিসেবে বাবাকে ক’দিন কাছে পেয়েছি? বাবার ৫৪ বছরের জীবনে অনেকটা সময় কেটেছে জেলে। এছাড়া কেটেছে আন্দোলন সংগ্রাম ও সারাদেশে ঘুরে রাজনীতি করে। সকালে স্কুলে গিয়েছি, বাসায় ফিরে বাবাকে পাইনি। বাবা কোথায় গেছে, উত্তর এসেছে জেলে। ছুটে গেছি জেলগেটে বাবার সঙ্গে দেখা করতে।

আবেগ আপ্লুত কণ্ঠে কথাগুলো বলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি পাওয়ায় মন্ত্রিপরিষদ বিভাগ এ আয়োজন করে।

প্রধানমন্ত্রী আরও বলেন, যখন স্কুলে গিয়েছি, খবর পেয়েছি বাবা জেলখানায়। বাড়ি না গিয়ে স্কুল থেকে গেছি জেলগেটে বাবার সঙ্গে দেখা করতে। অনুরূপভাবে কলেজ বিশ্ববিদ্যালয়ে যখন পড়াশোনা করতাম তখনও মাঝে মধ্যে বাবার গ্রেফতার হওয়ার খবর পেয়ে শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছুটে যেতাম জেলগেটে। বাবার সঙ্গে দেখা করে বাড়ি ফিরতাম। এভাবেই আমাদের বেড়ে ওঠা।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের মানুষকে শোষণ বঞ্চনার হাত থেকে মুক্তি দিতে সারাটা জীবন আন্দোলন করেছেন। এ দেশের মানুষের সঙ্গে এমন আত্মিক সম্পর্ক ছিল বঙ্গবন্ধুর। যে কারণে যখনই বঙ্গবন্ধু ডাক দিয়েছেন তখনই মানুষ তার ডাকে সাড়া দিয়েছেন।

এফএইচএস/ওআর/জেআইএম

আপনার মতামত লিখুন :