বৃহস্পতিবারের হরতালে বিএনপির সমর্থন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৯ এএম, ২৯ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৭:৫৭ এএম, ২৯ নভেম্বর ২০১৭
বৃহস্পতিবারের হরতালে বিএনপির সমর্থন

এনার্জি রেগুলেটরি কমিশন কর্তৃক ভোক্তা পর্যায়ে বিদ্যুতের দাম গড়ে পাঁচ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা ঘোষিত বৃহস্পতিবারের অর্ধদিবস হরতালে সমর্থন দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রতি সপ্তাহে আদালতে হাজিরার নামে খালেদা জিয়াকে হয়রানির প্রতিবাদে স্বাধীনতা ফোরাম নামে একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় রিজভী বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দল হরতাল ডেকেছে। জনস্বার্থে এই হরতাল যুক্তিযুক্ত। সকাল ৬টাটা থেকে বেলা ২টা পর্যন্ত ডাকা হরতালে বিএনপি পূর্ণ সমর্থন জ্ঞাপন করছে।

তিনি বলেন, শেখ হাসিনা বিরোধী দল ও মত চান না। তাই খালেদা জিয়া যাতে রাজনীতি থেকে দূরে সরে যান সে জন্য সরকার তাকে আদালতে হাজিরার নামে মানসিকভাবে পর্যুদস্ত করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী বলেন, জনগণের প্রতিরোধে আপনার সব অত্যাচার, নির্যাতন-নিপীড়ন মাটি চাপা দিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে পতাকা উড়বেই। এখন তো ক্ষমতার ঝাড়বাতি কার্পেট দেখছেন কিন্তু আপনার আশপাশে রয়েছে আর্তনাদ। কারণ আপনি যে দলের নেতৃত্ব দিচ্ছেন তারা জনগণের কারাগারে বন্দি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের শিকড় মাটিতে নয়, তাদের শিকড় পানিতে। কারণ আওয়ামী লীগ গণবিরোধী, মানবতা ও মানব বিরোধী। এরা যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দমনের মধ্যে দিয়ে ফ্যাসিস্ট সরকার কায়েম করবে।

প্রধান নির্বাচন কমিশনারকে উদ্দেশ্য করে রুহুল কবির বলেন, আপনি যদি রকিবুলের পথ অনুসরণ করেন, তাহলে ইতিহাসে হয়তো নাম থাকবে, তবে তা হবে কলুষিত। জনগণের আওয়াজ শুনে তা বোঝার চেষ্টা করেন। অন্যথায় ধরা খেয়ে যাবেন। যদি বাধ্য করেন তাহলে সরকারের বন্দুক-বুলেটের বিরুদ্ধে প্রতিরোধ করে হলেও গণতন্ত্র ও অধিকার নিশ্চিত করা হবে।

সংগঠনের সভাপতি ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন বিএনপি নেতা মজিবুর রহমান সারোয়ার, হাবিবুল ইসলাম, এবিএম মোশাররফ হোসেন, শ্যামা ওবায়য়েদ, আব্দুস সালাম, নিপুন রায় প্রমুখ।

এমএম/এআরএস/এমএমজেড/আইআই