ওয়ার্কার্স পার্টি ও নেপালের কমিউনিস্ট পার্টির মধ্যে বৈঠক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২১ এএম, ১৩ জানুয়ারি ২০১৮

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও নেপালের কমিউনিস্ট পার্টির মধ্যে (ইউএমএল) দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাজধানীর হোটেল অবকাশে এ বৈঠকে ওয়ার্কার্স পার্টির পক্ষে নেতৃত্ব দেন দলটির সভাপতি রাশেদ খান মেনন। নেপালের কমিনিস্ট পার্টির (ইউ এম এল) প্রতিনিধি দলের নেতৃত্ব দেন নেপাল সরকারের সাবেক প্রধানমন্ত্রী মাধব কুমার নেপাল।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক এমরান ও কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর সাহা দিপু। নেপালের কমিউনিস্ট পার্টির (ইউএমএল) প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য দেরাজ, সীতা পোডান, বিজয়া গুরুং, কেশব লাল শ্রেষ্ঠা, মোহন গৌতমা।

বৈঠকের শুরুতে কিছুদিন আগে অনুষ্ঠিত নেপালের জাতীয় নির্বাচনে দেশটির কমিউনিস্ট পার্টির (ইউএমএল) নেতৃত্বে বামজোট বিপুলভাবে জয় লাভ করায় দলটিকে অভিনন্দন জানায় বাংলাদেশের ওয়ার্কার্স পাটি। উভয় পার্টির নেতারা আশা ব্যক্ত করেন ওয়ার্কার্স পার্টি ও নেপালের কমিউনিস্ট পার্টির মধ্যে দীর্ঘদিনের যে বন্ধুত্বপূর্ণ সর্ম্পক আছে তা আরও জোরদার হবে।

ওয়ার্কার্স পার্টি আশা করে অল্প কিছু দিনের মধ্যে সব সমস্যা ও ষড়যন্ত্র পেরিয়ে নেপালের কমিউনিস্টরাই সরকার গঠন করবে। নেপালের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির একটি প্রতিনিধি দলকে নেপাল যাওয়ার আমন্ত্রণ জানান নেপালের সাবেক প্রধানমন্ত্রী মাধব কুমার নেপাল।

এইউএ/ওআর

আপনার মতামত লিখুন :