‘জনগণের ঘাড়ে চেপে বসা ফ্যাসিবাদী শক্তিকে পরাভূত করতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮
‘জনগণের ঘাড়ে চেপে বসা ফ্যাসিবাদী শক্তিকে পরাভূত করতে হবে’

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরীক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেছেন, জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশে ২০ কোটি মানুষের শপথ হোক হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করা।

জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো বাণীতে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করে মুক্ত গণতন্ত্রের জন্য জনগণের ঘাড়ে চেপে বসা ফ্যাসিবাদী শক্তিকে পরাভূত করতে হবে।

তিনি বলেন, দেশ যখন চরম হতাশায়, জাতি হিসেবে আমাদের এগিয়ে যাওয়া যখন বাধাগ্রস্ত ঠিক তখনই জিয়াউর রহমান জনগণের নেতৃত্বভার গ্রহণ করেন। জাতির এক চরম দুঃসময়ে ৭ নভেম্বর সৈনিক-জনতার ঐতিহাসিক বিপ্লবে শহীদ জিয়া ক্ষমতার হাল ধরেন।

ক্ষমতায় এসেই মানুষের হারানো অধিকার ফিরিয়ে দিয়ে বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করেন, নিশ্চিত করেন মানুষের বাক, ব্যক্তি ও সংবাদপত্রের স্বাধীনতা। উৎপাদনের রাজনীতি প্রবর্তন করে তিনি দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করে গড়ে তুলতে সক্ষম হন। বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন দেশে উন্নীত করেন।

তার ‘বহুমত এবং পথের লালন ও পরিচর্যা’ এবং দেশকে স্বনির্ভর করে গড়ে তোলার চেষ্টায় বাংলাদেশ আন্তর্জাতিকভাবে মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত হয়।

এমএম/এমআরএম/এএইচ/পিআর