গ্রেফতারের অপকৌশলে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৩ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮
গ্রেফতারের অপকৌশলে সরকার : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শনিবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিতব্য বিএনপির জাতীয় নির্বাহীর কমিটির সভাকে সুপরিকল্পিতভাবে বাধা দেয়ার জন্যই সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীদের গ্রেফতার ও বাসায় বাসায় তল্লাশীর নামে হয়রানি করছে।

তিনি বলেন, বিএনপি নেতারা যাতে সভাস্থলে যোগ দিতে না পারে এজন্যই এই অপকৌশলের আশ্রয় নিয়েছে সরকার।

শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও সাবেক মন্ত্রী আমান উল্লাহ আমান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি নাজিম উদ্দিন আলমকে র‌্যাব-১ কর্তৃক আটক এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে এ বিবৃতি দেন মির্জা ফখরুল।

তিনি বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দকে গ্রেফতারের আরো একটি উদ্দেশ্য হলো-আগামী ৮ ফেব্রুয়ারী বিএনপি চেয়ারপারসন ও খালেদা জিয়ার বিরুদ্ধে জাল নথির ওপর ভিত্তি করে মিথ্যা মামলায় যদি কোনো ধরনের নেতিবাচক রায় দেয়া হয় তাহলে বিএনপি’র নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে প্রতিবাদ করতে যেনো ভয় পায়। গণতন্ত্রে প্রতিবাদ একটি অপরিহার্য শর্ত। কিন্তু সেটি আওয়ামী লীগ কখনোই বিশ্বাস করে না।

মির্জা ফখরুল বলেন, ভোটারবিহীন সরকার নাগরিক স্বাধীনতা কেড়ে নিতে জনগণকে দাসে পরিণত করেছে। দুঃশাসনের করাল গ্রাসে বন্দী গণতন্ত্র এখন মুক্তির জন্য আর্তনাদ করছে। কিন্তু দেশটাকেই এখন বন্দীশালায় পরিণত করা হয়েছে।

নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান তিনি।

এমএম/এআরএস