অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা জনগণ মেনে নেবে না : হানিফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৭ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮
ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে। রায়ের আগে পরে কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাইলে দেশের জনগণ তা মেনে নেবে না।

মঙ্গলবার রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ঢাকা জেলার শিক্ষকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, ৮ তারিখ বিএনপি নেত্রী খালেদা জিয়ার এতিমদের টাকা আত্মসাতের দুর্নীতির মামলার রায়। এই রায়কে কেন্দ্র করে মিথ্যা তথ্য দিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বিএনপি। খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা আওয়ামী লীগ সরকারের সময় হয়নি। এই মামলা হয়েছে তত্ত্বাবধায়ক সরকারের সময়। আমরা বলেছি এই মামলায় আদালতের মাধ্যমে বেগম জিয়া নিজেকে নির্দোষ প্রমাণ করুক। নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারলে আমাদের কোনো আপত্তি নেই।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, হযরত শাহজালাল মাজার জিয়ারত করতে গিয়ে আপনি বলেছেন দেশের মানুষের চোখের ভাষা বুঝতে হবে। এই দেশের ১০-১৫ হাজার মানুষের চোখের ভাষা দিয়ে ১৬ কোটি মানুষের চোখের ভাষা বোঝা যায় না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পাশে দেশের জনগণ আছে।

বিএনপি নেত্রী দৈন্যতায় থেকে এতিমের টাকা আত্মসাত করেছেন দাবি করে হানিফ বলেন, এই দেশে আইন সরবার জন্য সমান। আইনের চোখে আপনি অপরাধী হলে শাস্তি আপনাকে পেতে হবে। আপনি এতই দৈন্যতায় ছিলেন যে আপনার এতিমের টাকা আত্মসাত করতে হয়েছে। এতিমের টাকা আত্মসাত করা ইসলাম সমর্থন করে না। প্রত্যেকটি মানুষের কর্মের ফল আখিরাতে পেতে হবে।

ধর্মমন্ত্রী মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস-এর গভর্নর শেখ মোহাম্মদ আবদুল্লাহ, মিছবাহুর রহমান চৌধুরী, শায়খ খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রমুখ।

এইউএ/এআরএস/জেআইএম