রায়কে ঘিরে সারা দেশে ১১শ' নেতাকর্মীকে গ্রেফতার : রিজভী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে এ পর্যন্ত সারা দেশে প্রায় ১১শ'র অধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় নয়াপল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, সরকার রাষ্ট্রীয় শক্তিকে আয়ত্বে নিয়ে আলোচনা-সমালোচনা-সমাবেশ-ঘরোয়া বৈঠক এমনকি ধর্মীয় অনুষ্ঠানকে সন্ত্রাসী তাণ্ডবে স্তব্ধ করে দিচ্ছে।

‘অদক্ষতা, অযোগ্যতা, অহঙ্কারে বছরের পর বছর দেশে আর্থ-সামাজিক-রাজনৈতিক-প্রশাসনিক-বিচারিক নানামুখী সংকট পাকিয়ে তুলেছে। আর এই সংকট সৃষ্টির জন্য ষোল আনা দায়ী সরকার ও সরকার প্রধান।’

সাবেক এ ছাত্রনেতা বলেন, গতকাল খালেদা জিয়া হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারতের জন্য সিলেটে যান। এটি ছিল সম্পূর্ণভাবে তার ব্যক্তিগত সফর, মাজার জিয়ারত যা ধর্মীয় অনুষ্ঠান। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম জিয়া দেশের যে জেলাতেই যান না কেন, পথিমধ্যে হাজারো মানুষ তাকে অভ্যর্থনা জানানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে, এটাই স্বাভাবিক। কিন্তু তার সিলেট যাবার পথে অভ্যর্থনা জানাতে অপেক্ষমাণ বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর আইন-শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় অঙ্গসংগঠনের যৌথ আক্রমণে এক বিভীষিকাময় পরিস্থিতির সূচনা হয়।

বিএনপির এ নেতা বলেন, ৮ ফেব্রুয়ারিতে সরকার প্রধানের ইচ্ছাপূরণ নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী বেপরোয়া উন্মত্তায় বিএনপি’র ওপর ঝাঁপিয়ে পড়ছে। কিন্তু সরকার মনে হয় রায় নির্ধারণ করে রেখেছে বলেই প্রতিক্রিয়ার অজানা আতঙ্কে বিএনপি নেতাকর্মীদের ওপর বুলডোজার চালাচ্ছে।

রিজভী বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেল সিলেট থেকে ফেরার পর তিনি কোথায় আছেন আমরা এখন পর্যন্ত জানতে পারিনি।

এমএম/জেএইচ/আইআই

আপনার মতামত লিখুন :