মৌলিক অধিকার কেড়ে নেয়া পুলিশের কাজ নয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৩১ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৮

ঢাকা মহানগর পুলিশ কর্তৃপক্ষ ৮ ফেব্রুয়ারি থেকে ঢাকা মহানগরে অনির্দিষ্টকালের জন্য সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করায় ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতারা।

তারা বলেন, শাসক শ্রেণির দুই দলের ক্ষমতার দ্বন্দ্বের কারণে জনগণের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া, রাস্তায় তল্লাশির মাধ্যমে দুর্ভোগ সৃষ্টি করা এবং গ্রেফতার বাণিজ্যের মাধ্যমে নিরীহ মানুষকে সর্বস্বান্ত করার যে প্রক্রিয়া চলছে কোনোভাবেই তা বরদাশত করা যায় না।

মঙ্গলবার সংগঠনের পক্ষ থেকে যুক্ত বিবৃতিতে নেতারা এসব কথা বলেন। পুলিশের কর্তব্য জনগণের মৌলিক অধিকার রক্ষায় সহযোগিতা করা, তা কেড়ে নেয়া নয়।

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ও গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক উপস্থিত ছিলেন।

নেতার অবিলম্বে সভা-সমাবেশের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করার আহ্বান জানান।

এফএইচএস/এমআরএম

আপনার মতামত লিখুন :