আদালত কক্ষে আফরোজা আব্বাস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৯ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হবে আজ (বৃহস্পতিবার)। রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করবেন।

রায় ঘোষণাকে কেন্দ্র করে আদালতে উপস্থিত হয়েছেন একাধিক আইনজীবী ও দলের নেতাকর্মীরা। আদালত কক্ষের একপাশে প্রসিকিউটর ও অন্যপাশে ডিফেন্স ল’ইয়াররা বসে আছেন। ডিফেন্স ল’ইয়ারের লম্বা টেবিলের এক কোনায় বসে আছেন সাবেক সিটি মেয়র মির্জা আব্বাসপত্নী আফরোজা আব্বাস।

বৃহস্পতিবার সকাল থেকে বিএনপির মহিলা আইনজীবীসহ অনেকেই আদালতে উপস্থিত হতে চেষ্টা করলেও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদেরকে বকশীবাজার মোড় থেকে ফিরিয়ে দেন। এক্ষেত্রে ব্যতিক্রম মির্জা আব্বাসপত্নী। খালেদা জিয়ার এ মামলায় প্রতিটি শুনানিতে উপস্থিত থাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে তিনি পরিচিত মুখ। ফলে খুব সহজেই আদালতে প্রবেশ করেন তিনি।

সকাল ১০টায় বকশীবাজার মোড় দিয়ে প্রবেশ করার সময় পুলিশ সদস্যরা তাকে আটকালেও অন্য আরেকজন কনস্টেবল পথ ছাড়তে বলেন। অাদালত কক্ষে প্রবেশ করে এক কোনায় বসে আব্বাসপত্নী কখনও মোবাইল ফোনে আবার কখনও আইনজীবীর কাছে রায়ের ব্যাপারে জানতে চাচ্ছেন।

আদালত কক্ষে উপস্থিত একাধিক আইনজীবী বলেন, বেগম জিয়ার বিশ্বস্ততা অর্জনে সবচেয়ে এগিয়ে রয়েছেন জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির এ সভাপতি।

এমইউ/আরএস/পিআর