বিএনপি চলবে স্থায়ী কমিটির নেতৃত্বে

জাগো নিউজ টিম জাগো নিউজ টিম
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যৌথভাবে দল চালাবেন বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার আদালত খালেদা জিয়ার সাজা ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা জানান।

তিনি বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট নই। বাংলাদেশের জনগণকেও সন্তুষ্ট করতে পারেনি এ রায়। আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আমরা সবাই জানি নিম্ন আদালতে কোনো স্বাধীনতা নেই। আইনজীবীরাও আদালতের স্বাধীনতার জন্য আন্দোলন করছেন। প্রধান বিচারপতি বিচার বিভাগের স্বাধীনতার কথা বলেন। মাজদার হোসেন মামলায় এ ধরনের একট রায় আছে। আজও নিম্ন আদালত সরকারের ওপর নির্ভরশীল। এই রায়ে আমরা বিক্ষুব্ধ। এটি একটি মিথ্যা মামলা ছিল।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বিএনপির সামনে এখন পথ কী? এর উত্তর আমরা এখন দলীয়ভাবে বসে সিদ্ধান্ত নেবো। যেহেতু বেগম জিয়া এখন কারাগারে, কেন্দ্রীয় স্ট্যান্ডিং কমিটি ও সিনিয়র নেতৃবৃন্দ বসে কর্মসূচি ঘোষণা করবে।

এই রায় আগামী নির্বাচনে কোনো প্রভাব ফেলবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যাদের অন্যায়ভাবে কারারুদ্ধ করা হয়, জনগণ তাদের প্রতি সহানুভূতি প্রদর্শন করে, তা নির্বাচনেও প্রতিফলিত হয়। বাংলাদেশের জনগণ সবসময় নিপীড়িতদের পক্ষে। এই রায় একটি পক্ষপাতদুষ্ট রায়, এই রায় অবৈধ। বিএনপির আন্দোলনে যাওয়ার বিকল্প নেই। বাংলাদেশে এ যাবত আন্দোলন ছাড়া কিছু অর্জিত হয়নি। এমনকি স্বাধীনতাও আইন আদালতের মাধ্যমে আসেনি। আমাদের বিশ্বাস বেগম জিয়া অচিরেই মুক্তি পাবেন।

 

এআর/এমএএস/এমএম/এএস/এআরএস/পিআর

আপনার মতামত লিখুন :