মুক্তিযুদ্ধের পক্ষের সরকার আছে বলেই কোটা চালু রয়েছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৬ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের শক্তি এখন ক্ষমতায় রয়েছে বলেই মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত হচ্ছে। বর্তমান সরকারের কারণেই মুক্তিযোদ্ধার সন্তানদের বিভিন্ন ক্ষেত্রে ৩০ ভাগ কোটা চালু আছে।

আজ (রোববার) ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আয়োজিত ‘মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা বাতিলের চক্রান্তের বিরুদ্ধে এক মানববন্ধন’ কর্মসূচিতে একথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আবদুল মালেক মিয়া, সুলতান আহমেদ, জালাল এবং মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক আশিবুর রহমান খান।

শাজাহান খান বলেন, স্বাধীনতাবিরোধী চক্র বঙ্গবন্ধুকে হত্যা করার পর মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার অপচেষ্টায় লিপ্ত ছিল। তারা দেশ থেকে মহান মুক্তিযুদ্ধের চেতনা মুছে ফেলতে চেয়েছিল, কিন্তু তাদের সে অপচেষ্টা ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতাবিরোধী, রাজাকার ও যুদ্ধাপরাধীদের বিচার করে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আগামীতে যেন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আবারো ক্ষমতায় থাকতে পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এফএইচএস/এমবিআর/জেআইএম