নয়া পল্টনে হামলার প্রতিবাদ ঢাবি সাদা দলের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপির নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত কর্মসূচিতে পুলিশি অ্যাকশনের প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. আখতার হোসেন খান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্পূর্ণ শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উস্কানিতে জল কামান ব্যবহার, নেতাকর্মীদের লাঠিপেটা এবং গ্রেফতারের ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় যে কোনো নাগরিকের শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার রয়েছে। এ প্রতিবাদ করতে গিয়ে আক্রমণের শিকার হওয়াটা অত্যন্ত দুঃখজনক। সভ্য সমাজে এধরনের নিবর্তনমূলক কর্মকাণ্ড চিন্তাও করা যায় না।

আমরা মনে করি সরকারের এ ধরনের অসহিষ্ণু আচরণ কেবল সংঘাতকেই উস্কে দেবে না বরং দেশকে অস্থিতিশীল পরিস্থিতির দিকে ঠেলে দেবে। তাই দেশের সচেতন নাগরিক হিসেবে এ ধরনের কর্মকাণ্ডে আমরা উদ্বিগ্ন এবং শংকিত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আমরা অবিলম্বে আজকের শান্তিপূর্ণ কর্মসূচি থেকে গ্রেফতার সব নেতাকর্মী এবং একই সঙ্গে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি।

এমএইচ/এএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :