জাকিরের মৃত্যু : বুকে কালো ব্যাজ নিয়ে বিক্ষোভ করবে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৫ মার্চ ২০১৮

ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে আটক থাকা অবস্থায় তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি জাকির হোসেনের (২৮) মৃত্যুর ঘটনায় আগামী রোববার (১৮ মার্চ) বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঢাকা মহানগরের সব থানায় এবং সারাদেশে জেলা ও মহানগর সদরে এই কর্মসূচি পালন করা হবে।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। ওই দিন বিএনপি নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করবেন।

এ ছাড়া জাকির হোসেন মিলনের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় আগামীকাল (১৬ মার্চ) বাদ জুমা বিএনপির উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে বলেও জানান রিজভী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন-বিএনপি এখন দিশেহারা নয়, বেপরোয়াও। জনগণ তাদের আন্দোলনে সাড়া দেয়নি। আমি ওবায়দুল কাদের সাহেবকে বলতে চাই-যাদের পায়ের নীচে মাটি থাকে না কেবল তারাই এমন কথা বলতে পারে। আপনাদের মনের ইচ্ছা কী তা আমরা ভালো করেই বুঝি। আপনাদের প্রত্যাশা পূরণ হচ্ছে না বলেই আপনি প্রলাপ বকছেন। মঙ্গলবার আওয়ামী লীগের পরম সখা এরশাদ সাহেব বলেছেন-আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন শূণ্যের কোঠায়। '

বিএনপির এই নেতা বলেন, 'বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবুকে আজ (বৃহস্পতিবার) আদালতে হাজির এবং পুনরায় রিমান্ডে নেয়ার আবেদন করা হবে। আবেদন মঞ্জুর করা হবে কী না সে বিষয়ে আমরা উদ্বিগ্ন’।

তিনি বলেন, এ ছাড়া স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবু, ছাত্রদল সভাপতি রাজিব আহসান, ঢাকা মহানগর উত্তর ছাত্রদল সভাপতি মিজানুর রহমান রাজসহ তরুণ নেতাদেরকে রিমান্ডের পর রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হচ্ছে। জাকির হোসেন মিলনকে রিমান্ডে নিয়ে নির্যাতনের ফলে মৃত্যুবরণ কারায় আমরা এখন শফিউল বারী বাবু, রাজিব আহসান এবং মিজানুর রহমান রাজের শারীরিক অবস্থা নিয়েও গভীরভাবে উদ্বিগ্ন ও দুঃশ্চিন্তাগ্রস্থ আছি।'

রিজভী বলেন, 'আমি দলের পক্ষ থেকে সুস্পষ্টভাবে বলতে চাই-ধারাবাহিকভাবে আদালতের কাছে রিমান্ড আবেদন এবং আদালত কর্তৃক রিমান্ড জারি ও রিমান্ডে নিয়ে তরুণ নেতৃবৃন্দের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। অন্যথায় প্রতিটি আঘাতই প্রত্যাঘাত হয়ে কোনো না কোনো দিন আপনাদের কাছে ফিরে যাবে, এটাই হচ্ছে প্রকৃতির প্রতিশোধ। সৃষ্টিকর্তা মহান আল্লাহর বিচার থেকেও আপনারা রেহাই পাবেন না।'

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবুল খায়ের ভুইয়া, রুহুল কুদ্দুছ তালুকদার দুলু, আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম, বেলাল আহমদ, আমিনুল ইসলাম প্রমুখ।

এমএমজেড/আরআইপি

আপনার মতামত লিখুন :