মালিবাগ নয় শান্তিনগরে শেষ হলো বিএনপির শোভাযাত্রা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ২৭ মার্চ ২০১৮

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীতে শোভাযাত্রা করেছে বিএনপি। মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়। এটি মালিবাগ মোড়ে শেষ হওয়ার কথা থাকলেও শান্তিনগরে মোড়ে গিয়ে সমাপ্ত হয়।

শোভাযাত্রার শুরুতে নেতাকর্মীদের মধ্যে কিছুটা উত্তেজনা লক্ষ্য করা যায়। পরে জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

শোভাযাত্রার সামনের সারিতে ছিলেন নারী কর্মীরা। লাল সবুজের শাড়ি পড়ে তারা এ কর্মসূচিতে অংশ নেয়। এছাড়াও কয়েকটি পিকআপ, দুটি ঘোড়ার গাড়িতে করে শোভাযাত্রায় অংশ নেয় নেতাকর্মীরা।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা পিকআপে ছিলেন। নারী কর্মীদের কেউ কেউ ছিলেন ঘোড়ার গাড়িতে। পিকআপ ভ্যানে বিএনপির কয়েকজন সাংগঠনিক সম্পাদক, সহসাংগঠনিক সম্পাদককে দেখা গেছে।

শোভাযাত্রার উদ্বোধনী বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘৪৭ বছর পর অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে আমরা স্বাধীনতা দিবস পালন করছি। যে চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল সরকার সেই চেতনা ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে মানুষের অধিকার ক্ষুণ্ণ হয়।’

বিএনপি চেয়ারপারসনসহ সব রাজবন্দির মুক্তিও দাবি করেন ফখরুল। একই সঙ্গে সংসদ ভেঙে দিয়ে প্রধানমন্ত্রী পদত্যাগ করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবিও জানান তিনি।

শোভাযাত্রার শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের ধন্যবাদ জানান সমাপনী বক্তব্য দেন।

কেএইচ/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :