মহানগরের সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি দেয়ার নির্দেশ কাদেরের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৮
ফাইল ছবি

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি দেয়ার জন্য পুনরায় নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ শাখা আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ তাগিদ দেন। ঐতিহাসিক ১৭ এপ্রিল মুজিবনগর দিবসে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকারের শপথ গ্রহণ উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মহানগর নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী নির্বাচনের জন্য আমাদের যে ঐক্যবদ্ধ প্রতিশ্রুতি দরকার তা মহানগরের ঐক্যবদ্ধতা দিয়েই শুরু হতে পারে। এখানে বিভেদ অব্যাহত থাকলে অন্যরা সুযোগ নিবে। আমাদের বুঝতে হবে যে ঘরের ভেতর ঘর তৈরি হলে পরিণতি ভালো হয় না। সুতরাং আগামী নির্বাচনের জন্য নিজেদের তৈরি হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ছোটখাটো সমস্যা সব দলে থাকে। নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। সদস্য সংগ্রহ অভিযান পুরোপুরি শুরু করতে হবে। কমিটিগুলো পূর্ণাঙ্গভাবে করে ফেলতে হবে। যেসব কমিটিতে সমস্যা হয়েছে, তাদের সময় দেয়া হয়েছে কমিটি ঠিক করে ফেলার জন্য।

তিনি বলেন, একটি কমিটিতে এত বেশি পদ, নিচের দিকে নেতাকর্মীদের জায়গা দিলে ক্ষতিটা কী? ছোট ছোট মনোমালিন্য নির্বাচনের সময় বড় বড় বিভেদের জন্ম দেয়।

ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তর শাখার সভাপতি এ কে এম রহমতউল্লাহর সভাপতিত্বে ও দক্ষিণ শাখার প্রচার সম্পাদক আকতার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন, আবদুল মতিন খসরু, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস, মোজাফফর হোসেন পল্টু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, কৃষি বিষয়ক সম্পাদক সম্পাদক ফরিদুর নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

এইউএ/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :