মধ্যরাতে হল থেকে ছাত্রীদের বের করায় ছাত্রদলের নিন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২০ এপ্রিল ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল থেকে মধ্যরাতে ছাত্রীদের বের করে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। শুক্রবার দুপুরে সংগঠনটির দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারীর পাঠানো বিবৃতিতে এ তথ্য জানা যায়।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান বলেন, ‘এই সরকার যে কোন আন্দোলনে প্রশাসনকে ব্যবহার করে দমনের কৌশল নিয়েছে। ঢাবি হল প্রশাসন এখন সরকারের আজ্ঞাবহ একটি বাহিনীতে পরিণত হয়েছে।

যৌথ বিবৃতিতে বলা হয়, ‘মধ্যরাতে হল থেকে ছাত্রীদের বের করে দেয়া প্রমাণ করে তারা ভিন্নমতের কাউকে ঢাবি চত্বরে থাকতে দেবে না। পুরো ঢাকা বিশ্ববিদ্যালয়টি শুধু ছাত্রলীগের অভয়াশ্রমে পরিণত করা হবে। যার পাহারাদার হবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।’

ছাত্রদলের পক্ষ থেকে বলা হয়, ‘সরকার দেশজুড়ে ভীতিকর একটি পরিবেশ সৃষ্টি করে রেখেছে। তাদের দৃষ্টি এখন বিশ্ববিদ্যালয়ের নিরীহ ছাত্র-ছাত্রীদের দিকে।

আর বলা হয়, ‘কোটা সংস্কার আন্দোলনে যুক্ত অরাজনৈতিক ছাত্রদের সঙ্গে বিনা কারণে হয়রানি ও প্রতিশোধমূলক আচরণ করা হলে ছাত্র সংগঠন হিসেবে ছাত্রদল বসে থাকবে না। দেশের নিরীহ শিক্ষার্থীদের ওপর নির্যাতনের স্ট্রিম রুলার চালানো হলে ছাত্রদল সব শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে সমুচিত জবাব দিবে।

কেএইচ/এমআরএম/পিআর

আপনার মতামত লিখুন :