প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করুন : মেনন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২১ মে ২০১৮

সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সমাজসেবা কর্মকর্তা হিসেবে চাকরিলাভকে নিজেদের সৌভাগ্য হিসেবে দেখতে হবে। কারণ এখানে যে ধরনের কাজ করতে হবে তা অন্য কোনো চাকরিতে করা সম্ভব নয়। এখানে দেশের দরিদ্র, অবহেলিত, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্তা, বৃদ্ধ, এতিম, দলিত মানুষদের নিয়ে কাজ করতে হবে। এই কাজের দায়িত্ব কেবল রুটিন কাজ নয়, এটি সাংবিধানিক দায়িত্ব।

সোমবার ঢাকায় সমাজসেবা অধিদফতরের মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সেখানে ৩৬ তম বিসিএস উত্তীর্ণ ও পিএসসি কর্তৃক সুপারিশকৃত সমাজসেবা অধিদফতরে সমাজসেবা কর্মকর্তা পদে নিয়োগপ্রাপ্ত ১০২ জন কর্মকর্তার প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। এছাড়া অধিদফতরের নবগঠিত আটটি বিভাগীয় কার্যালয়ের পরিচালকদের দেয়া হয় সরকারি জিপ গাড়ি।

রাশেদ খান মেনন বলেন, সমাজকল্যাণে নানা ধরনের কাজ হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে এবং দেশের বৃহৎ স্বার্থে সমাজসেবা কর্মকর্তাদের কাজ করতে হবে। মুক্তিযুদ্ধের প্রাণশক্তি উপলব্ধি করতে হবে।

দেশ গড়ায় নতুন নতুন উদ্ভাবনী চিন্তাশক্তি ও মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, নবনিযুক্ত কর্মকর্তাদের বঙ্গবন্ধুর আদর্শ মনে রেখে, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের গুরুত্ব বিবেচনা করে সমাজের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়ে হবে।

এমইউএইচ/জেডএ/আরআইপি