পথে অসুস্থ বি. চৌধুরী, এলেন না সংবাদ সম্মেলনে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)। বিকল্পধারার প্রধান বি. চৌধুরী যুক্তফ্রন্টের ঐক্য প্রক্রিয়ার অন্যতম শীর্ষ নেতা। ঐক্যের উদ্যোগ নিয়ে জোর চেষ্টা চালাচ্ছেন মূলত তিনিই।

শনিবার (১৫ সেপ্টেম্বর) ঐক্য প্রক্রিয়ায় সংবাদ সম্মেলনে থাকার কথা ছিল। বাসা থেকে রওনাও দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সংবাদ সম্মেলনে অংশ নিতে পারেননি সাবেক এ রাষ্ট্রপতি।

কী কারণে সংবাদ সম্মেলনে যোগ দিলেন না বদরুদ্দোজা চৌধুরী, তা নিয়ে জল্পনা-কল্পনা থাকলেও সংবাদ সম্মেলনে বলা হয় অসুস্থতার কারণ। এ ছাড়া বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বি. চৌধুরীকেও দেখা যায়নি সংবাদ সম্মেলনে।

যুক্তফ্রন্টের অন্যতম নেতা নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ‘যুক্তফ্রন্টের চেয়ারম্যান আগে থেকেই অসুস্থ ছিলেন। তবুও তিনি সংবাদ সম্মেলনে অংশ নিতে রওনা দিয়েছিলেন। কিন্তু পথেই অসুস্থ হয়ে পড়েন। তার গাড়ি ফেরত যায়। তার ইসিজি করা হচ্ছে বলে আমরা জানতে পেরেছি।’

অসুস্থতার কারণেই আসতে পারেননি বদরুদ্দোজা চৌধুরী বলে জানান যুক্তফ্রন্টের আরেক নেতা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীও। তিনি বলেন, ‘মূলত অসুস্থ হয়ে পড়ায় তার পক্ষে সংবাদ সম্মেলনে যোগ দেয়া সম্ভব হয়নি। এখানে অন্য কারণ নেই।’

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে জাতীয় নির্বাচন উপলক্ষে নিজেদের দাবি দাওয়া উপস্থাপন করেন ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট জাতীয় ঐক্য প্রক্রিয়া ও ডা. এ কি এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট। সংগঠনটি তাদের ৫ দফা দাবি ও ৯ দফা লক্ষ্য ঘোষণা করেছে।

সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনসহ অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।

এএসএস/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :