দুপুরের আগেই আ.লীগ অফিসের আশপাশের খাবার শেষ

ফজলুল হক শাওন
ফজলুল হক শাওন ফজলুল হক শাওন , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০৯ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। এরপর আজ (শুক্রবার) থেকে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্রের ফরম বিক্রি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এ ফরম বিক্রি করা হচ্ছে।

এদিকে মনোনয়ন পত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে হাজার হাজার মানুষ ভিড় করেছেন। মানুষের চাপে জিগাতলা বাসস্ট্যান্ডে ও ধানমন্ডি আওয়ামী লীগ অফিসের আশপাশের সিঙ্গারা, সমুচা, ডালপুরি, হোটেলের ভাত, বিরিয়ানি ও দোকানের পানি দুপুর ১২টার আগেই শেষ হয়ে গেছে।

দোকানিরা জানান, এসব পণ্য তৈরির জন্য এখানকার দোকানিরা প্রতিদিন যে পরিমাণ ময়দা ব্যবহার করে আজ তার চেয়ে পাচগুণ ময়দা ব্যবহার করা হয়েছে। তারপরও দুপুর ১২টার আগেই সিঙ্গারা, সমুচা ও পুরি সব বিক্রি হয়ে গেছে। দুপুরের পর আশপাশের কোনো দোকানে বা হোটেলে ভাত ও বিরিয়ানী পাওয়া যায়নি।

a-lig-office

জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের সামনে ব্যবসা করেন মনির। তিনি বলেন, প্রতিদিন ৬-৭ কেজি ময়দার সিঙ্গারা, সমুচা ও ডালপুরি তৈরি করি। আজ ৩০ কেজি ময়দা ব্যবহার করেছি। ফজরের আজানের পর থেকে এসব পণ্য বানানো শুরু করেছি। দুপুর ১২টার মধ্যে শেষ হয়ে গেছে। আবার খামির (পানি দিয়ে ময়দা গোলা আটা) তৈরি করেছি। যা দিয়ে সিঙ্গারা, সমুচা ও পুরি বানাবো।

আশপাশের অন্য দোকানের পানি এবং হোটেলের খাবারও শেষ হয়ে যায় দুপুরের মধ্যে। মনোনয়ন প্রত্যাশীরা সমর্থকদের দুপুরের খাওয়ার জন্য স্টার কাবাব, সুনামী ও জিগাতলার ভোজনবাড়ীসহ বিভিন্ন হোটেল থেকে প্যাকেট বিরিয়ানি নিয়ে আসেন। জিগাতলা বাসস্ট্যান্ড ও ধানমন্ডি আওয়ামী লীগ অফিসের আশপাশে অসংখ্য ফাস্টফুডের দোকান। ওই সব দোকেনের ফাস্টফুডও ১২টার আগে শেষ হয়ে যায়। ১০/১২ ভ্যান ডাব এসেছিল তাও ১২টার মধ্যেই শেষ হয়ে গেছে। ভ্যানওয়ালা খোকন বলেন, দুই ভ্যানে ৪০০ ডাব এনেছিলাম ১২টার মধ্যেই শেষ। এখন আবার ডাব আনতে যাচ্ছি। উনি নিজেই উল্টো প্রশ্ন করেন এ মনোনয়ন ফরম বিক্রি আর কয়দিন হবে? যখন তাকে বলা হলো ফরম বিক্রি ও জমা দিতে আরও তিন চারদিন লাগবে। তখন খোকনের চোখে মুখে হাসির একটি ছাপ পড়লো। কারণ এটা শোনার পর তিনি মনে মনে ভাবছেন যাক আরও কয়েকদিন চুটিয়ে ব্যবসা করা যাবে।

এফএইচএস/এনডিএস/পিআর

আপনার মতামত লিখুন :