জাতীয় ঐক্যমতের সরকার দাবিতে গণ-অবস্থান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৯ নভেম্বর ২০১৮

ঘোষিত তফসিল বাতিল ও জাতীয় ঐক্যমতের সরকার দাবিতে গণ-অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মুসলিম সমাজ নামক সংগঠন।

শুক্রবার (৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ মুসলিম সমাজের উদ্যোগে ‘সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায়, ভোটাধিকার নিশ্চিতকরণ কল্যাণ রাষ্ট্র গঠনের লক্ষ্যে জাতীয় ঐক্যমতের সরকারের দাবিতে গণ-অবস্থান’ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, ৫ জানুয়ারির ভোটারবিহীন একতরফা প্রহসনের নির্বাচনী নাটকের মাধ্যমে সরকার ফ্যাসিস্টনীতি গ্রহণ করে রাষ্ট্রযন্ত্রকে দলীয় ক্যাডার বাহিনীতে পরিণত করেছে। এখন আবার একাদশ সংসদ নির্বাচনে সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের মাধ্যমে আরও একটি সিলেকশন ভাগ-বাটোয়ারার নির্বাচনী নাটকের মাধ্যমে আবারও ক্ষমতায় যাওয়ার বন্দোবস্ত করছে। যা দেশের সংকটকে আরও ঘনীভূত করবে।

বক্তারা বলেন, দেশ মহা সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। ১৯৭১ সালে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। অথচ আমরা নিজ দেশে এখন পরাধীন। কথা বলার অধিকার নেই, গুম, হত্যা, ছিনতাই, মাদকাসক্ত, ক্রসফায়ার আতঙ্কে জনজীবন অতিষ্ট। তাই সব ধর্মের মানুষ এক কাতারে সামিল হয়ে দেশের উন্নয়ন করে বিশ্বের দরবারে একটি সুখী ও সমৃদ্ধশালী দেশ হিসেবে প্রতিষ্ঠা করাই আমাদের কাম্য।

বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মুহাম্মদ মাসুদ হোসেনের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মাসুম হোসাইন, নাগরিক অধিকার ফোরামের চেয়ারম্যান শামসুল হুদা মামুন, বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির চেয়ারম্যান শরিফুল ইসলাম প্রমুখ।

এএস/এএইচ/পিআর

আপনার মতামত লিখুন :