আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন শফী আহমেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৩ পিএম, ১০ নভেম্বর ২০১৮

নেত্রকোনা-৪ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক ছাত্রনেতা শফী আহমেদ।

শনিবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে শফী আহমেদের উপস্থিতিতে স্থানীয় নেতাকর্মীরা তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এ সময় খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী আহমেদ তালুকদার, বীর মুক্তিযোদ্ধা তরিকুল আলম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ খান, উপজেলা যুবলীগের সভাপতি ইজাজুল হক রয়েল, ছাত্রলীগ নেতা স্বাগত সরকার শুভ, শেখ তারেক, তান্না চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

দ্বিতীয় দিনের মতো আজ দলীয় ফরম বিতরণ শুরু করেছে অাওয়ামী লীগ। প্রথম দিন শুক্রবার নৌকা প্রতীক বরাদ্দ পেতে ১৩২৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

তফসিল ঘোষণার পরই দেশের ৩০০ সংসদীয় আসনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে (ইসি)। সংশ্লিষ্ট জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার এবং সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা/জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

এইউএ/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :