‘সিইসির ভাগ্নের মনোনয়নে ইসির নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২২ পিএম, ২৬ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (গলাচিপা-দশমিনা) পটুয়াখালী-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার বোনের ছেলে ও সাবেক ছাত্রলীগ নেতা এস এম শাহজাদা সাজু।

পটুয়াখালী-৩ আসনে সিইসির ভাগিনা আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় ইসির নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নির্বাচন কমিশনের (ইসি) কড়া সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড নির্বাচনে ইসি ব্যর্থ হয়েছে। একই সঙ্গে দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের জন্য ইসিকে দায়ী করেছেন তিনি।

সোমবার দুপুর বেলা ২টায় দলীয় চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে বিএনপির মনোনীত প্রার্থীদের নাম ঘোষণার প্রাক্কালে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন মন্তব্য করেন।

এরপর বেলা সোয়া ৩টার দিকে বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান লালুর হাতে বগুড়া-৬ এবং ৭ আসনের জন্য দলীয় প্রধান খালেদা জিয়ার মনোনয়নের চিঠি তুলে দেয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিএনপির চূড়ান্ত মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

প্রসঙ্গত, গলাচিপা-দশমিনা উপজেলা নিয়ে গঠিত পটুয়াখালী-৩ আসনে আওয়ামী লীগের ২২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে দল থেকে এস এম শাহজাদা সাজুকে মনোনীত করা হয়। তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার বোনের ছেলে।

এ বিষয়ে আওয়ামী লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী এবং ওই আসনের সাবেক সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসেন জাগো নিউজকে রোববার বলেন, ‘আমাকে মনোনয়ন না দেবার কোনো কারণ খুঁজে পাচ্ছি না। তাকে (এস এম শাহজাদা সাজু) মনোনয়ন দেয়র একটিই কারণ খুঁজে পাই; সেটি হলো তিনি সিইসির ভাগিনা, আমি কারও ভাগিনা না।’

এমএমজেড/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]