ইসির আপিল বিভাগকে কাদের সিদ্দিকীর ‘ধন্যবাদ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

ঋণ খেলাপির অভিযোগে নিজের মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে বাতিল হওয়ার পর নির্বাচন কমিশনে আপিল করেছিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। সেই অনুযায়ী শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নির্বাচন কমিশনের আপিল বিভাগের শুনানিতে অংশ নেন তিনি। তবে নির্বাচন কমিশন তার শুনানির জন্য আরও পৌনে ১ ঘণ্টা পিছিয়ে বিরতির পর্যন্ত স্থগিত রাখেন।

আপিল শুনানি স্থগিত হওয়ার পর বঙ্গবীর কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, আমি আমার কথা বলেছি। তারা মনে করেছে আমার বেশি কথা হবে। সে জন্য তারা আমার বক্তব্য সম্পূর্ণ শোনার জন্য সময় দিয়েছেন। এ জন্য আমি নির্বাচন কমিশনের আপিল বিভাগকে ধন্যবাদ জানাই।

বঙ্গবীর বলেন, এবারের নির্বাচন অন্যান্য বারের চেয়ে এবং অনেক নির্বাচনের চাইতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও আলাদা। জনগণ ও ভোটাররা ভোট দিতে চায়।
তারা যাতে নিরাপদে ও সুন্দরভাবে ভোট দিতে পারে সে ব্যবস্থা নির্বাচন কমিশনকে করতে হবে।

তিনি আরও বলেন, আমার আপিল গ্রহণ (মনোনয়ন বৈধ) হলে ধন্যবাদ। আমার আপিল যদি গ্রহণ করা না হয়, আর নির্বাচন যদি সুষ্ঠুভাবে হয় সে জন্যও ধন্যবাদ।

গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ে ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি বাতিল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। রিটার্নি কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে সংক্ষুব্দ ব্যক্তিরা ৫৪৩টি আবেদন দায়ের করেন। মনোনয়ন প্রার্থীদের আপিল আবেদনের শুনানির শেষদিন আজ (শনিবার)। আজ ৩১১ থেকে ৫৪৩ নম্বর পর্যন্ত অর্থাৎ ২৩৩ জনের আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

জেইউ/এএস/আরএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :