৩০ ডিসেম্বর সবাই নৌকায় ভোট দিন : সাকিব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৮

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ওইদিন উন্নয়নের পক্ষে সবাইকে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সোমবার রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউটে ‘আই এম বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

জাতীয় নির্বাচন সামনে রেখে এ হ্যাশট্যাগের মূল উদ্দেশ্য : তারুণ্যের প্রথম ভোট উন্নয়নের স্বার্থে হোক, শান্তির পক্ষে হোক। অনুষ্ঠানের আয়োজক সামাজিক সংগঠন অপরাজেয় বাংলা।

সাকিব আল হাসান বলেন, ৩০ ডিসেম্বর উন্নয়নের পক্ষে সবাই ভোট দেবেন। আমরা সবাই জানি কোথায় ভোট দেব। অবশ্যই নৌকায় ভোট দেব।

হ্যাশট্যাগের আই এম বাংলাদেশ প্রসঙ্গে সাকিব বলেন, এটি হলো আমি বাংলাদেশে তার মানে আপনাকে সব বিষয় পারদর্শী হতে হবে না। আপনি যে বিষয়ে পারদর্শী সেই বিষয়েই সবচেয়ে ভালো অবস্থানে যেতে হবে। তাহলেই বাংলাদেশ এগিয়ে যাবে। নিজেদের উন্নতি করতে পারলে বাংলাদেশের উন্নতি হবে।

তরুণদের উদ্দেশ্য করে বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, আমি সিওর আপনাদের সবার স্বপ্ন আছে। তবে এ স্বপ্নটাকে আরও বেশি বড় করা উচিত।

তিনি বলেন, একজন বলেছেন চাকরির কথা। আপনি চাকরি করতে চাচ্ছেন ভালো কথা। কিন্তু আমি সিওর আপনি চেষ্টা করলে এক হাজার মানুষের চাকরি দিতে পারবেন। এভাবে বড় চিন্তা এক হাজার মানুষ করলে এক কোটি মানুষের চাকরি দিতে পারবেন। এটিই হবে অবিশ্বাস্য বিষয়।

shakib

বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক বলেন, আমার কাজ মাঠে খেলা। আমরা যেমন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বিজয়ের মাসে জয় লাভ করেছি। এ ধারাটা যেন অব্যাহত থাকে সেই চেষ্টা করছি।

নৌকার সমর্থক দেশের সব জায়গায় আছে উল্লেখ করে সাকিব বলেন, গতকাল যখন আমরা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে জয়লাভ করেছি তখন গ্যালারিতে ৬ থেকে ৭ হাজার দর্শক নৌকা, নৌকা স্লোগান দিয়েছে। আমি সিওর দেশের মানুষ এ কথাই বলবে। নৌকায় ভোট দিয়ে উন্নয়নের এ ধারাকে অব্যাহত রাখবেন।

বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, ঢাকা চেম্বারের সভাপতি আবুল কাশেম খান, মেট্রোপলিটন চেম্বারের সভাপতি নিহাদ কবির, বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান, চিত্রনায়ক ফেরদৌস, সাংবাদিক নেতা সৈয়দ ইশতিয়াক রেজাসহ সাংস্কৃতিক, অর্থনীতিবিদ, সুশীল সমাজ, চিকিৎসক ও তরুণ প্রজন্মের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসআই/জেএইচ/আরআইপি