ড. কামালকে জামায়াত ও ‘ইতিহাস বিকৃতকারীদের’ সঙ্গ ত্যাগের আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০০ এএম, ১৭ ডিসেম্বর ২০১৮

 

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনকে জামায়াতে ইসলামী ও ‘মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের’ সঙ্গ ত্যাগ করার আহ্বান জানিয়েছে কয়েকজন তরুণ। এই মর্মে ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্ম’ সংগঠনের নামে রোববার জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে একটি স্মারকলিপি দেন তারা।

রোববার রাতে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের একজন শীর্ষ নেতা।

তিনি জাগো নিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় পড়ুয়া কিছু তরুণ শিক্ষার্থী এসে স্মারকলিপি দিয়ে যান। স্মারকলিপিতে ড. কামালকে জামায়াতের সঙ্গ ত্যাগের সুনির্দিষ্ট ঘোষণা, জামায়াতের পৃষ্ঠপোষকদের সঙ্গ ত্যাগ করা এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের সঙ্গ ত্যাগ করার আহ্বান জানান।

স্মারকলিপিতে বলা হয়, ড. কামাল হোসেন মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামায়াতের সঙ্গে রাজনৈতিক জোট গঠন করেছেন, যা সংবিধানের চার মূলনীতির মধ্যে বাঙালি জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতার সঙ্গে সরাসরি সাংঘর্ষিক। মুক্তিযুদ্ধের সপক্ষের ব্যক্তি হিসেবে কামাল হোসেনকে জামায়াতের সঙ্গ ছেড়ে নিজের অবস্থান স্পষ্ট করার আহ্বান জানান তারা।

উল্লেখ্য, চলতি বছরের ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিসহ কয়েকটি রাজনিতিক দলকে সঙ্গে নিয়ে গঠিত হয় জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের সর্ববৃহৎ অংশ বিএনপির ২০ দলীয় জোটের (বর্তমানে ২৩ দল) প্রতিনিধি। ওই জোটে সম্প্রতি নির্বাচন কমিশনের নিবন্ধন বাতিল হওয়া বাংলাদেশ জামায়াতে ইসলামীও রয়েছে।

এআর/এমবিআর

আপনার মতামত লিখুন :