সংরক্ষিত নারী আসনে দ্বিতীয় দি‌নে ফরম বি‌ক্রি করছে আ.লীগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১৭ এএম, ১৬ জানুয়ারি ২০১৯
ধানম‌ন্ডির আওয়ামী লীগ সভাপ‌তির কার্যাল‌য়ে মনোনয়ন ফরম নেয়ার জন্য অপেক্ষমান আগ্রহী নারী প্রার্থীরা

একাদশ জতীয় সংসদ নির্বাচ‌নে সংর‌ক্ষিত নারী আসনের জন্য দ্বিতীয় দি‌নে ম‌নোনয়নপত্র বি‌ক্রি শুরু হ‌য়ে‌ছে। সকাল ১০টায় ধানম‌ন্ডির আওয়ামী লীগ সভাপ‌তির কার্যাল‌য়ে ম‌নোনয়নপত্র বি‌ক্রির কার্যক্রম উ‌দ্বোধন ক‌রেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হা‌নিফসহ অন্যান্য নেতারা উপ‌স্থিত ছিলেন। মঙ্গলবার সংর‌ক্ষিত নারী আসনের জন্য ম‌নোনয়নপত্র বি‌ক্রির কার্যক্রম শুরু হয়েছে।

ফরমের মূল্য বাবদ প্র‌তিজ‌নের কাছ থে‌কে নেয়া হচ্ছে ৩০ হাজার টাকা। বুধবার সরেজমিনে আওয়ামী লীগ সভাপ‌তির কার্যাল‌য়ে ঘুরে দেখা যায়, মঙ্গলবার ফরম বিক্রির জন্য ভিড় থাকলেও আজ বুধবার ভিড় নেই বললেই চ‌লে। খুব সহ‌জেই আজ ফরম নেয়া যা‌চ্ছে।

ঢাকা, রাজশাহী, ব‌রিশাল ও ময়মনসিংহ বিভা‌গের ফরম বিতরণ করা হ‌চ্ছে ধানম‌ন্ডির আওয়ামী লীগ সভাপ‌তির কার্যাল‌য়ে। আর চট্টগ্রাম, রংপুর, খুলনা ও সি‌লেট বিভা‌গের ফরম বি‌ক্রি হ‌চ্ছে নতুন ভব‌নে।

বাংলাদেশের ৩৫০ আসনের সংসদে ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। ৩০০ আসনে সরাসরি ভোট হলেও সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে।

আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরক্ষিত আসন পেতে পারে।

এফএইচএস/এসআর/এমএস