নেতাদের সঙ্গে তারেকের স্কাইপি বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট যে অভিযোগ তুলেছে সে বিষয়ে আসনভিত্তিক তথ্য-উপাত্ত সংগ্রহের অগ্রগতি নিয়ে দলীয় নেতাদের সঙ্গে প্রথমবারের মতো বৈঠক করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তথ্য-উপাত্ত সংগ্রহের জন্য নির্বাচনের পর বিএনপির তিনটি কমিটি গঠন করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় সেই কমিটির নেতাদের নিয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে তারেক রহমান লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত ছিলেন।

দলীয় সূত্র জানায়, নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার জন্য বিএনপির পক্ষ থেকে আসনভিত্তিক তথ্য-উপাত্ত সংগ্রহের কাজ চলছে। এ জন্য দলটির পক্ষ থেকে তিনটি কমিটি গঠন করা হয়। যার মধ্যে মামলা সংক্রান্ত তথ্য সংগ্রহ কমিটির প্রধান দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ভাঙচুরসহ ক্ষয়ক্ষতি বিষয়ক কমিটির প্রধান প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং নারীদের হয়রানি বিষয়ক কমিটির প্রধান স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা।

এ কমিটির কাজের অগ্রগতি পর্যালোচনা করতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগেও এ কমিটির নেতারা নয়াপল্টনে বৈঠক করলেও আজকের বৈঠকে প্রথম তারেক রহমান লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত ছিলেন। এ পর্যন্ত প্রায় ১০০টি আসনের তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। চলতি মাসের মধ্যেই ৩০০ আসনের তথ্য-উপাত্ত সংগ্রহের কাজ শেষ করা যাবে বলে তারেক রহমানকে কমিটির নেতারা জানিয়েছেন।

সন্ধ্যা ৬টায় শুরু হওয়া বৈঠক চলে প্রায় ঘণ্টাব্যাপী। বৈঠকের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। তবে শিরিন সুলতানা জাগো নিউজকে বলেন, ‘আমাদের সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।’

কেএইচ/এনডিএস/জেআইএম

আপনার মতামত লিখুন :