জনসভা থেকে সরে এলো বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৯

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলীয় নেতাদের মুক্তির দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা স্থগিত করে নতুন কর্মসূচি দিয়েছে বিএনপি।

নতুন কর্মসূচিতে আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রতিবাদ সমাবেশ ডাকা হয়েছে। এ ছাড়া ৯ ফেব্রুয়ারি সারাদেশে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, বইমেলার কারণে এ কর্মসূচিতে পরিবর্তন আনা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কড়া সমালোচনা করে রিজভী বলেন, নির্দোষ জাহালম এতদিন কারাগারে ছিল আওয়ামী সরকারের দুদকের অন্যায় সিদ্ধান্তের কারণে। দুদক কাজ করে সরকারের সন্তুষ্টির জন্য, ন্যায়প্রতিষ্ঠার জন্য নয়। সরকারের প্রতিহিংসা বাস্তবায়নের মেশিন হচ্ছে দুদক।

তিনি বলেন, এ দুদকই সরকারের নির্দেশে বেগম জিয়াকে অন্যায় মামলা দিয়ে কারাগারে বন্দি করেছে। তবে দুদক সরকারের অর্থ লোপাটকারী আর দুর্নীতিবাজদের স্পর্শও করতে পারছে না। এক দেশে দুই নীতি দুদকের।

রিজভী বলেন, এ দুদকের কারণেই দেশের ক্রিমিনাল ইকোনমি ডালপালা পত্র-পল্লবে বিশাল বৃক্ষে পরিণত হয়েছে। জাহালামের দীর্ঘদিনের কারাভোগের ঘটনায় দুদকের ভূমিকা নজিরবিহীনভাবে ন্যক্কারজনক। এই ঘটনায় দেশে একটি ক্রিমিনাল অ্যাডমিনিস্ট্রেশনের ছবি ভেসে ওঠে।

কেএইচ/জেডএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :